বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ পুরান

0 ৬০০

স্পোর্টস ডেস্ক: আবারও বল টেম্পারিংয়ের মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটল আন্তর্জাতিক ক্রিকেটে। ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাম পুরানকে এমন কাণ্ড ঘটানোর কারণে চার ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

সোমবার (১১ নভেম্বর) আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে বল টেম্পারিং করার দায়ে অভিযুক্ত হন পুরান। ফলে আইসিসির নিষেধাজ্ঞায় ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

আইসিসির আচরণবিধির লেভেল থ্রি ভঙ্গের অপরাধে অভিযুক্ত হয়েছেন পুরান। যেখানে ২.১৪ অনুচ্ছেদে বলা আছে, বলের আকৃতি পরিবর্তনে শাস্তির বিষয়টি। ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই শাস্তি আরোপ করেছেন। পুরান তার বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়েছেন।

পুরানের বিরুদ্ধে ক্রিস ব্রডের কাছে অভিযোগ করেন ওই ম্যাচের অনফিল্ড আম্পায়ার বিসমিল্লাহ সিনওয়ারি ও আহমেদ দুরানি এবং তৃতীয় আম্পায়ার আহমেদ পাকতিন ও চতুর্থ আম্পায়ার ইজাতুল্লাহ সাফি।

নিষেধাজ্ঞার ফলে আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং তারপর ভারতের বিপক্ষে প্রথম ম্যাচটি খেলতে পারবেন না পুরান। সেইসঙ্গে তার নামের পাশে যোগ হবে পাঁচটি ডিমেরিট পয়েন্ট।

পুরান তার ওপর আরোপিত শাস্তি মেনে নিয়ে বলেন, ‘সোমবার লক্ষ্মৌতে যা হয়েছে তার জন্য আমি আমার সতীর্থ, সমর্থক এবং আফগানিস্তান দলের কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আমি স্বীকার করছি, সত্যিই বড় ভুল করে ফেলেছি। আইসিসির শাস্তি আমি মাথা পেতে নিচ্ছি। আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে এটা একটি বিচ্ছিন্ন ঘটনা এবং এমনটা আর ঘটবে না। আমি এখান থেকে শিখে শক্তভাবে ফিরতে চাই।’

Leave A Reply

Your email address will not be published.