বাংলাদেশ ফুটবল দলের সৌদি আরব সফর পেছাল

0 ৪৩৩

বিশ্বকাপের বাছাই পর্বের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আজই সৌদি আরব যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। কিন্তু আপাতত সৌদি আরবে যেতে পারছে না জামাল ভূঁইয়ারা। কোয়ারেন্টিন ইস্যুতে পিছিয়ে গেছে ফুটবল দলের সৌদি আরবে যাওয়া।

আজ সকাল ১০টার দিকে ঢাকা ছাড়ার কথা ছিল বাংলাদেশ ফুটবল দলের। বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘কোয়ারেন্টিন শিথিলের কাগজপত্র হাতে না পাওয়ায় জাতীয় ফুটবল দলের সৌদি আরব সফরের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। এ ব্যাপারে পরে বিস্তারিত জানানো হবে।’

 

২৪ ফুটবলার নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা ছাড়ার কথা ছিল ফুটবল দলের। সৌদি আরবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। পরে সেখান থেকে ৩০ মে কাতার যাওয়ার কথা ছিল। তাই এখন প্রস্তুতি ম্যাচ না খেলেই কাতারে যেতে হতে পারে ফুটবল দলের।

 

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের তিনটি ম্যাচ কাতারে হবে। আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে এ তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

 

বিশ্বকাপ বাছাইয়ের এই তিন ম্যাচের মধ্যে অন্তত দুটিতে জিতে চায় বাংলাদেশ। দলের অধিনায়ক জামাল  ভূঁইয়া আশার কথা শুনিয়েছেন। তিনি বলেন, ‘ভারত ও আফগানিস্তানের খেলোয়াড়দের মান আমাদের কাছাকাছি। ওদের বিপক্ষে জেতা সম্ভব। ওরা খুব একটা ভালো দল নয়। আফগানিস্তানের বিপক্ষে আমরা প্রথম লেগে শেষ মুহূর্তে গোল খেয়েছি। এটা আমাদের দুর্ভাগ্য।’

 

আগামী ৩ জুন প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ৭ জুন ভারত ও ১৫ জুন ওমানের মুখোমুখি হবে তারা।

 

২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে তাজিকিস্তানের দুশানবেতে (নিরপেক্ষ ভেন্যু) অ্যাওয়ে ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১-০ গোলে। ভারতের বিপক্ষে কলকাতায় ১-১ গোলে ড্র এবং ওমানের বিপক্ষে মাসকাটে বাংলাদেশ হেরেছিল ৪-১ গোলে।

 

Leave A Reply

Your email address will not be published.