বিএনপি ধ্বংসাত্মক পথে গেলে কঠোর প্রতিরোধের হুঁশিয়ারি আওয়ামী লীগের

১৭৭
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপি আন্দোলনের নামে ধ্বংসাত্মক পথ বেছে নিলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর প্রতিরোধ গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ সোমবার এক বিবৃতিতে বিএনপির মহাসচিবের অল্প সময়ের মধ্যে বিএনপিকে শক্তিশালী বিরোধী দল হিসেবে আবির্ভাবের ঘোষণার পরিপ্রেক্ষিতে এমন হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর শিগগিরই বিএনপিকে শক্তিশালী বিরোধী দল (হিসেবে আবির্ভাবের) ঘোষণায় আবারও প্রমাণ হয়েছে যে, তাদের শক্তিহীনতা, দুর্বলতা, অক্ষমতা ও দীনতার নির্মম বহিঃপ্রকাশ ঘটেছে।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপির মহাসচিব নিজেই স্বীকার করেছেন যে, সংসদে কার্যত বিএনপি একটি শক্তিহীন ও অন্তঃসারশূন্য রাজনৈতিক দল।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্তিশালী বিরোধী দলের অনুপস্থিতির কথার পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুলের বক্তব্যের মধ্য দিয়েই সেটাই প্রতীয়মান হয় যে, বিএনপি আসলেই বর্তমানে শক্তিহীনতায় আছে।

‘সংসদীয় গণতন্ত্রের রীতি অনুযায়ী, বিরোধী দলের শক্তিমত্তা প্রতিষ্ঠা করার স্থান হলো জাতীয় সংসদ’—এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, ‘সেজন্য কোনো রাজনৈতিক দল শক্তিশালী বিরোধী দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করার লক্ষ্যে জাতীয় সংসদে প্রয়োজনীয় সংখ্যক আসন প্রাপ্তি নিশ্চিত করা আবশ্যক। কিন্তু, বিএনপির এখন আসন সংখ্যা কত? আর, সেটা দিয়ে বিএনপি কতটুকু শক্তিশালী বিরোধী দল হতে পেরেছে, তা এখন জাতির সামনে পরিষ্কার।’

Comments are closed.