ব্রাজিল সতর্ক পেরুকে নিয়ে

0 ৩৩০

কোপা আমেরিকা কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও পেরু। আগামীকাল মঙ্গলবার বাংলাদেশ  সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচ।  ফেভারিট ব্রাজিল এই ম্যাচে কেমন করবে তা নিয়ে এখন চলছে ব্যাপক আলোচনা। তবে পেরুকে হালকাভাবে দেখছে না ব্রাজিল। কারণ গতবারের রানার্সআপ পেরু।

অবশ্য আসরের গ্রুপ পর্বে এই পেরুর বিপক্ষে ৪-০ গোলে জিতেছিল ব্রাজিল। তবে ম্যাচটা যখন সেমিফাইনাল, অন্যরকম কিছু হতেও পারে। তাই  একটু বেশি সতর্ক ব্রাজিল।

গোল ডটকমের খবরে জানা গেছে, কলম্বিয়া ও ভেনেজুয়েলার বিপক্ষে জয় এবং ইকুয়েডরের বিপক্ষে ড্র করে শেষ আটে জায়গায় করে নেয় পেরু। কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে ওঠে তারা।

পেরুকে নিয়ে সতর্ক ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেদ বলেন, ‘স্বাগতিক দল হিসেবে আমরা ফেভারিট। তা না ভেবে মাঠে কীভাবে ভালো করতে হবে তা নিয়ে আমাদের কাজ করতে হবে। ম্যাচে আমরা ধারাবাহিকতা ধরে রাখতে চাই। মাঠে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে হবে।’

ব্রাজিলীয় এই মিডফিল্ডার আরও বলেন, ‘কোপা আমেরিকা কাপের সেমি-ফাইনাল বলে তারা ভালো একটি ম্যাচ খেলার চেষ্টা করবে। অবশ্য দারুণ ধারাবাহিক দল পেরু। আমাদের সতর্ক থাকতে হবে।’

সেমিফাইনালের প্রথম ম্যাচ কাল মঙ্গলবার, বাংলাদেশ সময় ভোর ৫টায় পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। ম্যাচটি হবে ব্রাজিলের রিও ডি জেনেইরোর নিল্টন সান্তোস স্টেডিয়ামে।

পরদিন ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিতে লড়বে আর্জেন্টিনা ও কলাম্বিয়া। ম্যাচটি শুরু হবে সকাল ৭টায়। টুর্নামেন্টের ফাইনাল হবে ১১ জুলাই ভোর ৬টায়।

সেমিফাইনালের সূচি

প্রথম সেমিফাইনাল : ব্রাজিল ও পেরু – ৬ জুলাই, ভোর ৫টা।

দ্বিতীয় সেমিফাইনাল : আর্জেন্টিনা ও কলম্বিয়া—  ৭ জুলাই, সকাল ৭টা।

 

Leave A Reply

Your email address will not be published.