ব্রিটিশ-মার্কিন সম্পর্ক অবিনশ্বর, বললেন বরিস জনসন

0 ৩৪০

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ককে ‘অবিনশ্বর’ বলে উল্লেখ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমবারের মত বৈঠকের পর বিবিসির কাছে এমনই প্রতিক্রিয়া জানান তিনি।

জি ৭ সম্মেলনে যোগ দিতে যুক্তরাজ্যে অবস্থান করছেন জো বাইডেন। তাঁর সঙ্গে খুবই চমৎকার আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বরিস জনসন।

 

ইংল্যান্ডের কর্নওয়ালে শুক্রবার থেকে শুরু জি-৭ সম্মেলন। তার আগে সেখানে বৃহস্পতিবারই জনসন এবং বাইডেন প্রায় ঘন্টাখানেক বৈঠক করেছেন। খবর দ্য গার্ডিয়ানের।

 

সম্মেলনের আলোচ্যসূচিতে আছে করোনাভাইরাসের টিকা এবং জলবায়ু পরিবর্তনের মতো বিষয়গুলোও। করোনাভাইরাস মহামারী শুরুর পর প্রথমবারের মতো কোনও বিশ্ব সম্মেলনে সশরীরে অংশ নিচ্ছেন বিশ্ব নেতারা।

সম্মেলনে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ছাড়াও কানাডা, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), ফ্রান্স, জার্মানি, ইতালি ও জাপানের নেতারা অংশ নিচ্ছেন।

 

বাইডেনের সঙ্গে বৈঠকের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বিবিসিকে বলেন, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য উভয়ই মানবাধিকার, বিধি-বিধানের ভিত্তিতে ‍সুশৃঙ্খল আন্তর্জাতিক ব্যবস্থাপনা এবং আটলান্টিক মহাসাগরের দুই পারের মৈত্রীতে বিশ্বাস করে।

 

Leave A Reply

Your email address will not be published.