মুজিববর্ষে আসছেন মাহাথির, মোদি, ট্রুডো

0 ৩৩৪

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন ব্যাপক উদ্যোগ নিয়েছে সরকার। বছরব্যাপী নানা জমকালো অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে তারকাখ্যাত বিশ্বনেতাদেরও আমন্ত্রণ জানিয়েছে সরকার।

আমন্ত্রণে বাংলাদেশে আসতে পারেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর মতো বিশ্বনেতারা।

এছাড়াও ওআইসি মহাসচিব ড. ইউসুফ আল উসাইমিন, আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি এবং জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনও আসতে পারেন বাংলাদেশে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ উপ-কমিটির সভায় এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, তিনি সারাবিশ্বের নির্যাতিত মানুষের পক্ষে ছিলেন। তিনি শান্তির পক্ষে ছিলেন। আমরা বাংলাদেশকে অর্থনৈতিকভাবে গতিশীল এবং শান্তির বার্তাবাহক হিসেবে তুলে ধরতে চাই। ইতোমধ্যে আমরা তা প্রমাণ করেছি।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আমাদের কাজের বেশ কিছু অগ্রগতিও হয়েছে। এ উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশের ৭৭টি মিশনে তিনশোর মতো অনুষ্ঠানের আয়োজন করা হবে।’

Leave A Reply

Your email address will not be published.