মুম্বাইয়ে সিনেমার টিকেট বেচতেন শাহরুখ খান!

১৩৮
বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি : সংগৃহীত

ডন, কিং খান, প্রেম কিংবা রোমান্সের রাজা শাহরুখ খান। তাঁকে বলিউডের বাদশাহ বলা হয়। কিন্তু আপনি কি জানেন, শাহরুখ খান সিনেমার টিকেট বিক্রি করেছেন?

টাইমস অব ইন্ডিয়ার খবর, বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা শাহরুখ খান। বিশ্বজুড়ে তাঁর ফ্যান-ফলোয়ার রয়েছে। সেই শাহরুখ একসময় মুম্বাইয়ের একটি থিয়েটারে নিজের সিনেমার টিকেট বিক্রি করেছেন।

হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন! ১৯৯৪ সালে ‘কাভি হাঁ কাভি না’ সিনেমার মুক্তির দিন শাহরুখ খান এক নতুন ট্রেন্ড চালু করেছিলেন। তিনি একটি প্রেক্ষাগৃহের অগ্রিম টিকেট বুকিং বুথে সশরীরে বসেছিলেন। টিকেটে অটোগ্রাফ দিয়ে বিক্রি করেছিলেন। সে সময় অতটা জনপ্রিয়তা ছিল না শাহরুখ খানের। সিনেমাটিতে কেন্দ্রীয় ভূমিকায় ছিলেন সুচিত্রা কৃষ্ণমূর্তি ও দীপক তিজোরি।

আরেকটি মজার খবর, ওই সিনেমায় প্রথম পছন্দ শাহরুখ খান ছিলেন না, ছিলেন আমির খান ও জুহি চাওলা। যা হোক, সিনেমাটিতে দ্বিতীয় কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেন শাহরুখ। আমির খান সিনেমাটিকে না করে দেন। আর জুহি চাওলা শিডিউল-জটিলতা দেখিয়ে সিনেমাটি করেননি। তবে বিশেষ ভূমিকায় দেখা যায় জুহিকে।

সাম্প্রতিক খবর, ‘পাঠান’ সিনেমার শুটের জন্য আগামী মাসে, অর্থাৎ মার্চে স্পেনে উড়াল দেবেন শাহরুখ ও দীপিকা। গত বছরের অক্টোবরে একটি রোমান্টিক গানের শুটের জন্য স্পেনের ম্যালোর্কায় যাওয়ার কথা ছিল। অবশেষে সেই কাজ মার্চে শুরু হচ্ছে। এ জন্য বিশাল বহর উড়াল দেবে ওই দেশে।

গত বছরের অক্টোবরে ১৭ দিনের শিডিউল নির্ধারণ করা ছিল। কিন্তু মাদক মামলায় আরিয়ান খান গ্রেপ্তার হওয়ার পর সেই শুট ফ্লোরে গড়ায় না। এর পর হানা দেয় কোভিড মহামারির তৃতীয় ঢেউ।

২০১৮ সালে আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’র পর বলিউড বাদশাহ ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় ফিরবেন। বক্স অফিসে ‘জিরো’ ব্যর্থ হয়েছিল। ‘পাঠান’ সম্ভবত মুক্তি পাবে ২০২২ সালে। ৩০ বছরের ক্যারিয়ারে শাহরুখের এত দীর্ঘ বিরতি আর হয়নি।

২০২০ সালের নভেম্বরে ‘পাঠান’ সিনেমার শুটিং শুরু করেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমা প্রযোজনা করছে যশরাজ ফিল্মস। যদিও সিনেমাটি প্রসঙ্গে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

Comments are closed.