যাকে গালি দিয়েছেন, তাকে দেখেই তালি দেবেন : মিম

৯৬

নজরকাড়া গ্ল্যামারে শোবিজ মাতিয়ে চলেছেন বিদ্যা সিনহা মিম। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত ছবি পোস্ট করে সরব উপস্থিতির জানান দেন তিনি। গত ঈদে মুক্তিপ্রাপ্ত মিম অভিনীত সিনেমা ‘পরাণ’। অনবদ্য অভিনয় করে ইতোমধ্যেই দর্শক মন জয় করে ফেলেছেন তিনি।

নির্মাতা রায়হান রাফীরে নির্মাণে মুক্তি পেতে যাচ্ছে মিম অভিনীত সিনেমা ‘দামাল’। শুক্রবার (২৮ অক্টোবর) সারাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। সেই প্রচারণায় মেতেছেন মিমসহ পুরো টিম।

এদিকে ‘পরাণ’ সিনেমার অনন্যা চরিত্রে অভিনয় করেছিলেন মিম। প্রচলিত, এই চরিত্রটির কারণেই ছবিটি ব্লকবাস্টার হিটের তকমা পেয়েছেন। তবে চরিত্রটি নিয়ে আলোচনা হলেও দর্শকদের গালিও খেয়েছে প্রচুর! কারণ, সিনেমার দুই প্রেমিকের সঙ্গে অনন্যা (মিম) এর ডিলিং ভালো চোখে দেখেননি দর্শকরা।

মূলত সেই দিকটাই এবার সামনে টেনে আনলেন বিদ্যা সিনহা সাহা মিম। মজার ছলেই মিম জানালেন, অনন্যা গালি খেলেও প্রচুর তালি পাবে হাসনা। অর্থাৎ মুক্তি প্রতীক্ষিত ছবি ‘দামাল’-এ মিমকে পাওয়া যাবে হাসনা চরিত্রে। ধারণা করা হচ্ছে, অনন্যার পুরো বিপরীত চরিত্র হবে হাসনার। এমন কিছুর ইঙ্গিতই দিলেন মঙ্গলবার (১১ অক্টোবর) সিনেমার প্রচারণার সময়।

এছাড়া মিম আরও বলেন, ‘‘দামাল’-এ খুব চ্যালেঞ্জিং চরিত্র করেছি। নিজেকে অনেক লাকি মনে করি মুক্তিযুদ্ধের সময়ের গল্পে কাজ করতে পেরে। এটি আমাদের গর্ব করার মতো একটা ছবি হয়েছে।’’

মুক্তিযুদ্ধ ও সেই সময়ের স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে তৈরি হয়েছে সিনেমাটির গল্প। ফরিদুর রেজা সাগরের কাহিনিতে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবির পরিচালক রায়হান রাফী। পরিচালকের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য করেছেন নাজিম উদ্দৌলা।

‘দামাল’-এ প্রতিবাদী এক মেয়ের চরিত্রে অভিনয় করেছেন মিম। শুটিং শেষে তিনি জানিয়েছিলেন, এই ছবিতে আমার চরিত্রটি খুবই চমৎকার। শুরুতে খুব নরম প্রকৃতির বা স্বভাবের থাকলেও পরবর্তীতে পরিস্থিতির কারণে সে প্রতিবাদী হয়ে ওঠে। চলচ্চিত্রে একটি মেয়ের দুইটি রূপ তুলে ধরাটা কিছুটা কষ্টকর ছিল। বলা যায়, চ্যালেঞ্জ নিয়ে কাজটি করেছি।

তিনি আরও জানান, সবচেয়ে ভালো লাগার বিষয়টা হচ্ছে ছবিতে মুক্তিযুদ্ধের সময়টা সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। গল্প, চরিত্র, মেকিং- সবমিলিয়ে পুরো কাজটা করে ভালো লেগেছে।

প্রসঙ্গত, ‘দামাল’ সিনেমায় রাজ-মিম ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমি, নাজমুস সাকিবসহ আরও অনেকে।

Comments are closed.