যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে পল্লী উদ্যোক্তা তৈরি করতে হবে -প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি

0 ১২৪
প্রেস বিজ্ঞপ্তি: পল্লী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেছেন, স্বনির্ভর পল্লী গড়ার লক্ষ্যে  জাতির পিতা আমৃত্যু সংগ্রাম করে গেছেন । স্বনির্ভর পল্লী গড়তে হলে পল্লী উদ্যোক্তা তৈরি করতে হবে। যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমেই দক্ষ জনশক্তি গড়ে উঠবে।
সিলেট জেলার খাদিমনগরে আজ রবিবার(১০ মার্চ )  বাংলাদেশ পল্লী উন্নয়ন প্রশিক্ষণ ইনস্টিটিউট
(বিআরডিটিআই) মিলনায়তনে নবম ও দশম গ্রেডভুক্ত কর্মকর্তাদের  দুই মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন
প্রতিমন্ত্রী নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে আরো বলেছেন, দায়িত্ব যত ছোটই হোক না কেন, সেটা ভালোবাসা  ও আন্তরিকতার মাধ্যমে মনপ্রাণ দিয়ে করতে হবে। যদি কাজের প্রতি অনীহা বা অবহেলা থাকে তাহলে অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবে না।
তিনি আরও বলেছেন, ১৯৭০ সালের সাধারণ নির্বাচনে বঙ্গবন্ধুর নির্বাচনী ইশতেহারে ঘোষণা ছিল , এই দেশটাকে নিজেরা স্বাধীন করবো, নিজেরা পরিচালনা করবো এবং দেশটি হবে সমবায় ভিত্তিক , সমতা ভিত্তিক। জাতির পিতা আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আমাদের সবার লক্ষ্য একটাই হবে দেশের মানুষের উন্নয়ন।  সকলে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর মহাপরিচালক আ: গাফফার খান এর  সভাপতিত্বে
বিআরডিবির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.