রাজশাহীতে কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

0 ৫১৬

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: রাজশাহী রিভারভিউ কালেক্টরেট স্কুল মাঠে আজ সকাল ১১ টায় করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ০৯টি উপজেলায় ক্ষতিগ্রস্ত কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের মঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 

রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ূন কবীর প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর পক্ষে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন।

মুজিব বর্ষে সাম্প্রতিক করোনা ভাইরাস বিস্তারলাভ প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত মোতাবেক লকডাউন থাকাকালীন সময়ে অসহায় দুঃস্থ পরিবারের মাঝে স্থানীয়ভাবে সংগৃহীত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জেলা প্রশাসনের আয়োজনে দিনমজুর, ছিন্নমূল, হিজড়া, হরিজনসহ রাজশাহী সিটি কর্পোরেশনের বস্তি এলাকার ২০০টি অসহায়, দুঃস্থ ব্যক্তি/পরিবারের মাঝে খাদ্য সামগ্রী হিসেবে প্রতিজনকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিড়া, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু ও ৫০০ গ্রাম করে সয়াবিন তেল প্রদান করা হয়। বিতরণ কার্যক্রম চলমান থাকবে এবং পরবর্তীতে আরও অসহায় ব্যক্তিদের এর আওতায় আনা হবে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন। সরকার আপনাদের পাশে আছে। প্রধানমন্ত্রীর পক্ষে আজ আপনাদের এই সহায়তা প্রদান করা হলো। আপনারা স্বাস্থবিধি মেনে চলবেন, মাস্ক পরিধান করবেন। অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে এ ধরণের সহায়তা প্রদান অব্যাহত থাকবে। আপনারা মনে রাখবেন সরকার ক্ষতিগ্রস্তদের বিষয়ে অবগত আছেন।

 

জেলা প্রশাসক আব্দুল জলিল এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আক্তার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষ ও আইসিটি) কল্যাণ চন্দ্রসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.