রাজশাহীতে বিশ্ব বেতার দিবস পালিত

0 ৫২৫

স্টাফ রিপোর্টার: সোমবার (১৩ ফেব্রুয়ারী) বিশ্ব বেতার দিবস। ইউনেস্কো ২০১১ সালে বিশ^ বেতার দিবস উদ্যাপনের ঘোষণা দেয়ার পর থেকে প্রতিবছর বিশ্বব্যাপী নানা আয়োজনে দিবসটি উদ্যাপিত হয়ে আসছে। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ‘বেতার ও শান্তি’।

সারাদেশের মতো রাজশাহীতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল খালেক সোমবার সকাল সাড়ে নয়’টায় বাংলাদেশ বেতার রাজশাহী’র আঞ্চলিক কার্যালয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বিশ্ব বেতার দিবস ২০২৩ এর উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে বাংলাদেশ বেতার রাজশাহীর কর্মকর্তা-কর্মচারী, ঘোষক, শিল্পী, কলাকুশলী ও শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বেতার ভবন থেকে শুরু হয়ে সিএন্ডবি মোড় প্রদক্ষিণ করে পুনরায় বেতার ভবনে গিয়ে শেষ হয়। এরপর বেতার ভবন চত্বরে অনুষ্ঠিত হয় দিবসটির ওপর আলোচনা সভা।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের ইতিহাস-ঐতিহ্য নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা শেষে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সৌখিন যাত্রা গোষ্ঠীর সদস্যদের অংশগ্রহণে ঐতিহাসিক যাত্রাপালা ‘অশ্র“ দিয়ে লেখা’ পরিবেশিত হয়।

বাংলাদেশ বেতার রাজশাহীর আঞ্চলিক পরিচালক মোঃ হাসান আখতার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান বাদশা, ভারপ্রাপ্ত আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক মোসাঃ উম্মে কুলসুম। অনুষ্ঠানে বেতারের কর্মকর্তা- কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.