রাবির চারুকলা অনুষদের ডিনস্ অ্যাওয়ার্ড ও সম্মাননা প্রদান

0 ৩৮

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ছয় শিক্ষককে অবসরপ্রাপ্ত সম্মাননা স্মারক ও ৪ জন শিক্ষার্থীকে ‘ডিনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) বেলা ১১টায় চারুকলা অনুষদের মূল ফটকে এ ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এসময় শিল্পী গোলাম ফারুক প্রিন্টমেকিং স্টুডিও উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

চারুকলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক। এসময় অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, চারুশিল্পীরা তাদের সৃষ্টিশীলতার মাধ্যমে আরো অনেক এগিয়ে যাবে বলে আমি আশাবাদী। তাদের কর্ম আমাদের পরবর্তী প্রজন্মকে উজ্জীবিত করবে। তাদের কর্ম দ্বারা আমাদের ইতিহাস ও মুক্তিযুদ্ধা সম্পর্কে জানতে পারি।

চারুকলা অনুষদ সেই লক্ষ পূরণে উদ্যোগী হয়েছে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সে লক্ষ্য অর্জনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। সম্মাননাপ্রাপ্ত শিক্ষকরা হলেন অধ্যাপক মিরাতুল আরা, অধ্যাপক আবু তাহের, অধ্যাপক সিদ্ধার্থ শংকর, অধ্যাপক মতিন তালুকদার, অধ্যাপক মোস্তাফিজুর রহমান। এদিকে মরণোত্তর সম্মাননা পেলেন অধ্যাপক গোলাম ফারুক। তারপক্ষে তার ছেলে সম্মাননা স্মারক গ্রহণ করেছেন।

বিভাগে কৃতিত্বপূর্ণ ফলাফল করায় চারজন শিক্ষার্থী ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তারা হলেন, মনিকা এমেলিয়া, খাদিজাতুল কোবরা, আল মুহতামিম, আনিকা মাইশা রহমান। এ বিষয়ে চারুকলা অনুষদের অধিকর্তা মোহাম্মদ আলী বলেন, আমাদের অনুষদের ছয়জন অবসরপ্রাপ্ত শিক্ষককে আমরা অবসরপ্রাপ্ত সম্মাননা প্রদান করেছি। এবং বিভাগে ৪জন শিক্ষার্থীকে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.