রাবি ছাত্রলীগের সম্মেলনে এরা কারা

0 ৯৫

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলনে মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল দশটায় শাখা ছাত্রলীগের এই সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও, বৃষ্টির কারণে তা বিলম্বিত হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, সম্মেলন মঞ্চের সামনের সারিতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসন দখল করে বসে আছে। বিশ্ববিদ্যালয়ের কোন হল থেকে তারা এসেছেন এবং তাদের পরিচয় কী জানতে চাওয়া হলে তারা বলেন, “আমরা কোনো হলের না, মহানগর থেকে এসেছি।

কেউ কেউ আবার পরিচয় দিয়েছেন, তারা নগরীর বিভিন্ন স্কুল-কলেজ শিক্ষার্থী। বহিরাগত এই শিক্ষার্থীরা নতুন কমিটির পদ প্রত্যাশী সাকিবুল হাসান বাকির নামে স্লোগান দিচ্ছেন। শুধু সম্মেলন মঞ্চেই নয়, ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগের নেতা-কর্মীদের তুলনায় বহিরাগত কর্মীদের সংখ্যাই বেশি। জানা গেছ, এদের অধিকাংশই স্থানীয় পদ প্রত্যাশী নেতাদের নামে স্লোগান দিচ্ছেন, শোডাউন করছেন।

রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পদপ্রত্যাশী মেহেদী হাসান মিশুর নামে স্লোগান দেওয়া এক শিক্ষার্থীর বিভাগ সম্পর্কে জানতে চাইলে ওই শিক্ষার্থী বলেন, আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের মানবিক ইতিহাস বিভাগের ছাত্র। আমি মিশু ভাইয়ের সাথে বঙ্গবন্ধু হলে থাকি। কিন্তু রাবিতে ‘মানবিক ইতিহাস’ নামে কোনো বিভাগই নেই।

একই প্রশ্ন আরেক শিক্ষার্থীকে করলে তিনি বলেন, আমি বঙ্গবন্ধু হলের ৫০৩ নম্বর কক্ষে থাকি।’ কিন্তু বঙ্গবন্ধু হল ৪ তালাবিশিষ্ট। ৫০৩ নম্বর কক্ষ থাকার কোনো সুযোগই নেই। বাকীর ছবিযুক্ত ব্যান্ড পরিহিত আরেক শিক্ষার্থীর হল সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “আমি কোনো হলে থাকি না।” কার পক্ষ থেকে সম্মেলনে এসেছেন- এমন প্রশ্নে বলেন, ছাত্রদল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই থাকবে। কোনো পদ প্রত্যাশী নেতা যদি স্কুল-কলেজের নিয়ে সম্মেলনে আসে অবশ্যই বিষয়টি আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করবো।

Leave A Reply

Your email address will not be published.