রায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা

0 ১১৯

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জে জমে উঠেছে ঈদের জমজমাট কেনাকাটা। ঈদকে সামনে রেখে উপজেলার নিমগাছি, চান্দাইকোনা, ধানগড়া ও হাটপাঙ্গাসীসহ বিভিন্ন হাট-বাজারে অবস্হিত ছোট বড় সপিং মল গুলোতে ক্রেতাদের উপচেপড়া ভির লক্ষ্য করা গেছে চোখে পড়ার মতো। সব বয়সের নারী-পুরুষকে ভিড় করতে দেখা গেছে।

ভির করতে দেখা গেছে বিভিন্ন মসলার দোকান ও ফুটপাতের দোকান গুলোতেও। ধণি-গরীব সবাই এখন ঈদ মুখী। উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, উঠতি বয়সের মেয়েরা মেচিং করে ক্রয় করছেন জামা, জুতা ও জুয়েলারি কস্মেটিক্সও। সাথে পাল্লা দিয়ে পিছিয়ে নেই পুরুষরাও।

দেশী বিদেশী পোশাক ক্রয় করতে ব্যস্ত এখন কমবেশি সবাই। প্রতিদিন ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেট সহ বিভিন্ন বিপণী বিতানগুলোতে দেখা যায়, মধ্য রাত পর্যন্ত চলছে বেচা-কেনা। এসব দোকানগুলোতে শাড়ি সহ রেডিমেট পোশাক কেনার জন্য ছোট বড় সব মার্কেটেই ভির জমাচ্ছেন অনেকেই।

শিশু ও নারীদের পাশাপাশি ছেলেরাও ঈদের নতুন পোশাক ক্রয় করতে ভিড় করতে দেখা গেছে উপজেলার বিভিন্ন মার্কেটগুলোতে। উপজেলা সদর মার্কেটগুলো ছাড়াও গ্রামগঞ্জের মার্কেটগুলোতেও উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। এখনো পুরোদমে ঈদের কেনাকাটা শুরু হয়নি। আর দু’একদিন পরেই শুরু হবে ঈদের জমজমাট কেনাকাটা এমনটিই মনে করছেন উপজেলার অধিকাংশ ব্যবসায়ীরা।

Leave A Reply

Your email address will not be published.