রায়গঞ্জে রাস্তার অভাবে হাজারো মানুষের ভোগান্তি

0 ১২৫

মোঃ মোকাদ্দেস হোসাইন সোহান, রায়গঞ্জ, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের গ্রামঙ্গাসী চাঁনপাড়া মৃত রহিম বক্স ডাক্তারের বাড়ী থেকে শ্রীদাসগাঁতী রহমতুল্লাহর বাড়ী পর্যন্ত একটি নতুন রাস্তার অভাবে হাজারো মানুষকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। উপজেলার শ্রীদাসগাঁতী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামাবাদ সাইদিয়া দারুল উলুম মাদ্রাসা, কবরস্হান, মসজিদ ও ঈদগাহ মাঠে পায়ে হেটে জমির আয়েলের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছে অত্র এলাকার আশপাশের হাজারো মানুষ।

তাছাড়া উক্ত মাদ্রাসায় বাৎসরিক মাহফিলে আগত ধর্মপ্রাণ মানুষকে কস্ট করে এই রাস্তা দিয়েই চলাচল করতে হয়। সরেজমিনে গিয়ে এলাকার বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা জানান, শুস্ক মৌসুমে জমির ওপর দিয়ে যাতায়াত করলেও বর্ষা মৌসুমে পড়েন বিপাকে। বর্ষায় জমি পানিতে তলিয়ে গেলে উপজেলার নিজাঁমগাতী টু গ্রামপাঙ্গাসী আঞ্চলিক কাচা সড়ক ঘুরে বিভিন্ন স্হানে যাতায়াত করতে হচ্ছে আমাদের মতো হাজারো মানুষকে। এদিকে উপজেলার ইসলামাবাদ হাটপাঙ্গাসী সাইদিয়া দারুল উলুম মাদ্রাসার মোহতামিম মাওলানা মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, আমাদের এখানে একই স্হানে বেশ কয়েকটি প্রতিস্ঠান রয়েছে।

তাছাড়া রয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ও। অত্র প্রতিস্ঠানগুলো থেকে যাতায়াতের সোঁজা কোনো রাস্তা নেই। ফলে যাতায়াতের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে কোমলমতি শিক্ষার্থী ও হাজারো মানুষকে। এমতাবস্হায় অত্রাঞ্চলের কোমলমতি শিক্ষার্থী, বাৎসরিক মাহফিলে বিভিন্ন এলাকা থেকে আগত ধর্মপ্রাণ মসল্লীগণ ও হাজারো মানুষের যাতায়াতের কস্টের কথা বিবেচনা করে উক্ত স্হানে নতুন একটি রাস্তা নির্মাণ করার জন্য উপজেলার ৮ নং পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম নান্নু ও সংশ্লিস্ট কর্তৃপক্ষের সুদৃস্টি কামনা করছেন অত্র এলাকার জনসাধারণ।

Leave A Reply

Your email address will not be published.