রেকর্ড গড়া ম্যাচে শেষ হাসি রূপগঞ্জের

0 ৪৮৬

ব্যাট হাতে সেঞ্চুরির কাছে গিয়ে থামলেন মেহেদী মারুফ। সেঞ্চুরির কাছাকাছি গিয়েছেন লেজেন্ডস অব রূপগঞ্জের আরেক ক্রিকেটার জাকের আলী অনিক। রূপগঞ্জের ব্যাটসম্যানদের এমন উজ্জ্বল দিনে নবম উইকেটে বিশ্ব রেকর্ড গড়েছেন পারটেক্সের ইসহারুল ইসলাম ও জয়নুল ইসলাম। দুই ব্যাটসম্যানের রেকর্ডময় দিনেও রূপগঞ্জকে হারাতে পারেনি পারটেক্স। হার দিয়েই টুর্নামেন্ট শেষ করতে হয়েছে পারটেক্সকে।

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির রেলিগেশন লিগের শেষ ম্যাচে আজ বুধবার বিকেএসপিতে লেজেন্ডস অব রূপগঞ্জের কাছে ২৭ রানে হেরেছে পারটেক্স স্পোর্টিং ক্লাব।

এদিন রূপগঞ্জের বিপক্ষে নবম উইকেটে বিশ্ব রেকর্ড জুটি গড়েন ইসহারুল ও জয়নুল। ২০১ রান তাড়া করতে নেমে ১৫ ওভার শেষে পারটেক্সের রান যখন ৮ উইকেটে ১০০ রান তখন ব্যাটিংয়ে নামেন দুজন। নবম জুটিতে দুজন মিলে তোলেন ৭৩ রান। ইসহারুল খেলেন ৩৮ রানের অপরাজিত ইনিংস। অন্যদিকে ৯ নম্বরে নেমে পেসার জয়নুল খেলেন ৪ ছক্কায় ১৪ বলে ৩৭ রানের ইনিংস।

নবম উইকেটে এটিই টি-টোয়েন্টির রেকর্ড জুটি। আগের বিশ্বরেকর্ডটি ছিল কোরি অ্যান্ডারসন ও জশ ডেভি জুটির। ২০১৭ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে সারের বিপক্ষে সমারসেটের হয়ে  ৬৯ রানের জুটি গড়েছিলেন তাঁরা।

আজ ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২০০ রান সংগ্রহ করে রূপগঞ্জ। উদ্বোধনী জুটিতে ১৬৯ রান করেন মারুফ ও জাকের। টি-টোয়েন্টিতে বাংলাদেশে উদ্বোধনী জুটিতে দ্বিতীয় সর্বোচ্চ এটি। এর আগে ২০১২ সালে বিপিএলে লুইস ভিনসেন্ট ও শাহরিয়ার নাফিস ১৯৭ রান করেছিলেন তারা।

আজ পাটটেক্সের বিপক্ষে ৬৩ বলে ৯ চার ও ৬ ছক্কায় ৯৪ রান করেন মারুফ। জাকের ৪৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন ৭৬ রান। শেষ দিকে সাব্বির রহমান করেন ৮ রান।

Leave A Reply

Your email address will not be published.