শেরে বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন নিয়ামতপুরের কৃতিসন্তান শাহজাহান শাজু

১৪৮

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: মুক্তিযুদ্ধ ও শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে শেরে বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন নিয়ামতপুরের কৃতিসন্তান শাহজাহান শাজু । তিনি নিয়ামতপুর কিন্ডারগার্টেন এন্ড হাইস্কুলের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ। গত ৩০ অক্টোবর শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের পক্ষ থেকে এ সম্মাননা দেয়া হয়। শেরে বাংলা এ কে ফজলুল হক এর ১৪৮তম জন্মদিবস উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলানায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষা বিস্তারে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শাহজাহান শাজুকে এ সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

উক্ত গুনীজন স্বংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের বিচারপতি এস এম মজিবুর রহমান। অনুষ্ঠান উদ্বোধন করেন পুলিশের সাবেক আইজি এ কে এম শহীদুল হক। প্রধান আলোচক হিসেবে ছিলেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শেরে বাংলা এ কে ফজলুল হক এর দৌহিত্র সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদ।

সার্বিক বিষয়ে শাহজাহান শাজু বলেন, আমাকে শেরে বাংলা গোল্ডেন আ্যওয়ার্ড-২০২১ এর জন্য নির্বাচিত করায় আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। শেরে বাংলা এ কে ফজলুল হক ছিলেন রাজনৈতিক প্রজ্ঞা এবং দূরদর্শিতার জন্য সুপরিচিতি। তিনি আপোষহীন ন্যায়নীতি, অসামান্য বাকপটুতা আর সাহসিকতার কারণে রাজনৈতিক মহল ও সাধারণ মানুষের কাছে পরিচিত ছিলেন শেরে বাংলা (বাংলার বাঘ) নামে।

সর্বভারতীয় রাজজনীতির পাশাপাশি গ্রাম বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনে তিনি নিজের জীবন উৎসর্গ করেছিলেন। বাংলার পিছিয়ে পড়া মুসলমানদের মধ্যে শিক্ষার ব্যাপক প্রসারের জন্য তিনি অগ্রণী ভূমিকা রাখেন। এমন একজন মহান নেতার নামে তারই দৌহিত্র সৈয়দ মার্গুব মোর্শেদ এর হাত থেকে সম্মাননা পাওয়া আমার জন্য আনন্দের ও গৌরবের। মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে তাদের এই সম্মাননা ও সনদপত্র আমার কাজের অনুপ্রেরণা জোগাবে।

Comments are closed.