সন্ত্রাস ও অপরাধমুক্ত নাটোর গড়তে চান নবাগত পুলিশ সুপার

0 ৯০

নাটোর প্রতিনিধি: মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস ও অপরাধমুক্ত নাটোর গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নবাগত পুলিশ সুপার তারিকুল ইসলাম। নাটোরের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রেখেই জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে কাজ করবে পুলিশ।

রোববার (৬ আগস্ট) বেলা ১১টার সময় পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ ও সাংবাদিকদের কাজ এক এবং অভিন্ন। এজন্য পুলিশ ও সাংবাদিককে এক সঙ্গে ও ঐক্যমতে কাজ করতে হবে। জেলার আইন শৃঙ্খলা বিষয়ে সব সমস্যা সমাধানে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন।

পুলিশ সুপার বলেন, সাংবাদিক ও সংবাদপত্র মানুষকে সঠিক পথ দেখায়। এজন্য সাংবাদিককে বলা হয় সমাজের দর্পণ। তাই সমাজ তথা দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে পুলিশ ও সাংবাদিক উভয়কেই সঠিক কাজ করতে হবে। পাশাপাশি পুলিশ ও সাংবাদিকদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে।

পুুলিশ সুপার আরও বলেন, জেলার কোথাও কোনো অপরাধ সংগঠিত হওয়ার সঙ্গে সঙ্গে তা প্রতিহত করা হবে। কোনো বিপদগ্রস্ত মানুষ যদি বিচারের আশায় পুলিশের কাছে আসে তারা কেউ খালি হতে ফিরে যাবে না। সাধারণ মানুষ যাতে হয়রানির শিকার না হয় সে ব্যাপারে লক্ষ্য রাখতে হবে।

বিভিন্ন সড়কে শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তায় পুলিশ সর্বদা কাজ করবে। পুলিশও যদি কোনো অন্যায় কাজে লিপ্ত হয় তা প্রতিহত করাসহ তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অন্যায়কারী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। সবাইকে সঙ্গে নিয়ে মাদক, সন্ত্রাস ও অপরাধমুক্ত নাটোর গড়তে চাই।

মতবিনিময় সভায় জেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকরা নাটোরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা পুলিশ সুপারের কাছে তুলে ধরেন। এসময় পুলিশ সুপারও আইনশৃঙ্খলা সংক্রান্ত নানা বিষয় তুলে ধরেন এবং নাটোরকে শান্তির নাটোর হিসাবে গড়ে তোলার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এটিএম মাইনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. শরিফুল ইসলাম, ডিআইও কাজী জালাল উদ্দিন আহমেদ, জেলা গোয়েন্দা পুলিশ কর্মকর্তা (ওসি-ডিবি) মো. আব্দুল মতিন, নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক ও বীরমুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু, সিনিয়র সাংবাদিক রনেন রায়, রেজাউল করিম রেজা, মুক্তার হোসেন, জালাল উদ্দিন, আল মামুন, নাসিম উদ্দিন নাসিম ও নাজমুল হাসান।

Leave A Reply

Your email address will not be published.