সফল জননী ক্যাটাগরিতে জয়িতা পুরস্কার পেলেন বুলু রানী দেব

0 ৫৮
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুরে “জয়িতা অন্বেষণ বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমে “সফল জননী”ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে পুরস্কার পেয়েছেন বুলু রানী দেব। তিনি উপজেলার হাজিনগর ইউনিয়নের শিবপুর গ্রামের ধীরেশ চন্দ্র মজুমদারের স্ত্রী।
আজ শনিবার উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে ” জয়িতা অন্বেষণ বাংলাদেশ ” কার্যক্রমের আওতায় সমাজ উন্নয়নে অসমান্য অবদান রাখায় রেজিয়া বেগম ও সফল জননী ক্যাটাগরিতে বুলু রানী দেবকে পুরস্কার তুলে দেন অতিথিরা।
বুলু রানী দেব ৩ সন্তানের গৃহস্থ সংসার সামলে সন্তানদের নিয়ম করে স্কুলে পাঠাতেন এবং সন্তানদের উৎসাহ-উদ্দীপনা যোগাতেন বড় চাকুরীজিবী হওয়ার জন্য।
বুলু রানী দেব আজকের পত্রিকাকে বলেন, জীবনে অনেক চড়াই উৎরাই পেরিয়ে তিন সন্তানকে মানুষের মতো মানুষ করেছেন। দুই ছেলের মধ্যে পেশাজীবনে এক ছেলে ব্যাংকার, এক ছেলে ব্যারিস্টার ও এক মেয়ে মহিলা বিষয়ক কর্মকর্তা হিসেবে চাকুরী করছেন। সন্তানের নিয়ে অনেক গর্ব হয় বলে জানান তিনি।
বুলু রানী দেব নিজেও একজন চাকুরীজীবি ছিলেন। তিনি পরিবার পরিকল্পনা অফিসে চাকুরী করতেন। বর্তমানে অবসরে গেছেন। তাঁর স্বামীও একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে তিনিও অবসরে গেছেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুপম দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল, বীরমুক্তিযোদ্ধা বিমল চন্দ্র প্রামাণিক প্রমূখ।

Leave A Reply

Your email address will not be published.