সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন টেকসই হয় না- খাদ্যমন্ত্রী

0 ১২৬

স্টাফ রিপোর্টার: সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন টেকসই হয় না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। উন্নয়নের প্রকৃত সুবিধা ভোগ করতে হলে সরকারের ধারাবাহিকতা রাখতে জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি। বুধবার (০৮ নভেম্বর) সকালে তাঁর নির্বাচনি এলাকা নওগাঁর সাপাহারে চহেড়া আলাদীপুর উচ্চবিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, রাষ্ট্রের অবস্থা যদি ভঙ্গুর হয় তাহলে আমাদের কাক্সিক্ষত সোনার বাংলা গঠন সম্ভব হবে না। সন্ত্রাসী কর্মকা-ের মাধ্যমে বিএনপি ভীতি সৃষ্টির চেষ্টা করছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসের বাংলাদেশ হতে দেয়া যাবে না। আগুন সন্ত্রাস করে জনগণের সম্পদ নষ্টকারীদের প্রতিরোধ করতে হবে। আগুন সন্ত্রাস আর বিদেশিদের ওপর ভর করে এদেশের রাষ্ট্র ক্ষমতায় আসা যাবে না বলে তিনি উল্লেখ করেন।

এ সময় খাদ্যমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন। তিনি বলেন, বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের কাছে নতুন বই পৌঁছে যাচ্ছে; অথচ, এক সময় পুরাতন ছেঁড়া বই দিয়ে শিক্ষাবর্ষ শুরু হতো। দরিদ্র মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা উপবৃত্তি পাচ্ছে। তাদের মা-বাবার মোবাইলে শিক্ষা উপবৃত্তির টাকা পৌঁছে দেয়া হচ্ছে। ডিজিটাল বাংলাদেশের সেবা ঘরে ঘরে পৌঁছে দিয়েছে সরকার।

শিক্ষার্থীদের মোবাইল আসক্তি কমানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, মোবাইলের ব্যবহার শুধু শিক্ষার কাজে করতে হবে। কর্মজীবনে মোবাইলের অনেক ব্যবহার করার সুযোগ পাবে। তিনি শিক্ষার্থীদেরকে নিজেদের গড়ার কাজে মনোযোগ দেয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মো: আবদুল্ল্যাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: সাহজাহান হোসেন।

Leave A Reply

Your email address will not be published.