সর্বাত্মক অবরোধের সমর্থনে রাবি জিয়া পরিষদের অবস্থান কর্মসূচি

0 ৫১

রাবি প্রতিনিধি: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ঘোষিত দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে র‌্যালি ও অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জিয়া পরিষদ। বৃহস্পতিবার (২ নভেম্বর) বেলা ১১টায় বিশ্বদ্যিালয়ের মেইন গেটে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। এর আগে, একটি র‌্যালি প্রশাসন ভবনের পাশের লিচু তলা থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সভায় ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে নৃশংস হামলার নিন্দা জানান তারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ হাজার হাজার নেতাকর্মীর উপর হামলা, মামলা, গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদ জানানো হয়। সেইসাথে চলমান আন্দোলনে নিহত ও আহত নেতাকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করার পাশাপাশি গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক মোহা. এনামুল হক বলেন, বিএনপি ঘোষিত ৩ দিনের কর্মসূচিকে সমর্থনে আমরা রাস্তায় নেমেছি। জনদাবি মেনে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আহ্বান জানাচ্ছি।

অর্থনৈতিক, রাজনৈতিকসহ সবদিক থেকে আজ দেশ এক মহা সংকটে নিপতিত। গণতন্ত্র প্রতিষ্ঠা ব্যতিরেক দেশ ও দেশের মানুষের উপর চেপে বসা দুর্বৃত্ত শাসন থেকে মুক্তি পাওয়া যাবে না। তিনি আরো বলেন, আমরা যদি নিরেপক্ষ সরকার গঠন করতে না পারি তাহলে ফিলিস্তিনিদের মতো হবে আমাদের অবস্থা। মানবেতর জীবনটুকুও হারাতে হবে। গ্রেফতারকৃত বিএনপির সকল নেতাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশের সকল সরকারি অফিসার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মানবিক হওয়ার আহ্বান জানান তিনি। রাবি জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. কুদরত-ই-জাহানের সঞ্চালনায় অধ্যাপক মো. হাবীবুর রহমান, অধ্যাপক মো. মামুনুর রশীদ, অধ্যাপক দিল আরা হোসেন, মো. আমিনুল হকসহ প্রায় দুই শতাধিক ছাত্র-শিক্ষক কর্মকর্তা-কর্মচারী এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.