সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

0 ৩৩৯
মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা , তার রিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদ এবং মুক্তির দাবীতে মানববন্ধন করেছে দিনাজপুরের সাংবাদিকরা।
বৃহস্পতিবার (২০ মে) সকাল সাড়ে ১১টায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন ও ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের ব্যানারে প্রেসক্লাবের সামনের সড়কে সাংবাদিকরা মানব বন্ধনে রোজিনার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ,ঘটনায় জড়িতদের সাময়িক বরখাস্ত করে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবী জানানো হয়।
এসময় বক্তারা বলেন সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে দুর্নীতিবাজ কর্মকর্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ৬ ঘন্টা ধরে আটকে রেখে হেনস্তা করে। রোজিনা ইসলাম একজন সিনিয়র অনুসন্ধ্যানিকুলক সাংবাদিক। স্বাস্থ্য মন্ত্রনালয় এ সময়ের সবচেয়ে আলোচিত/সমালচিত মন্ত্রনালয়।
সেই মন্ত্রনালয়ের অনিয়ম নিয়ে একাধীক সংবাদ প্রকাশ করায় তাকে জেলে পাঠানো হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি সহ সাংবাদিকদের কন্ঠরোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলে প্রধান মন্ত্রীর সুদৃষ্টি কামনা করা হয়। অন্যথায় দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের ব্যানারে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে ।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু , দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক গোলাম নবী দুলাল , ফটো জার্নালিষ্ট গোলাম মোস্তফা,রতন সিং, আবুল কাশেম, রফিকুল ইসলাম ফুলাল, প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.