সাকিব অনুশীলনে ফেরায় স্বস্তি টাইগার শিবিরে

0 ৮৩
ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোটে পড়েন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। যে কারণে কিউইদের বিপক্ষে ম্যাচ শেষ হওয়ার আগেই চোটের স্ক্যান করাতে হাসপাতালের শরণাপন্ন হয়েছিলেন তিনি। তাতে ভারতের বিপক্ষে ম্যাচে সাকিবকে পাওয়া নিয়ে দেখা দিয়েছিল শঙ্কা। তবে স্বাগতিকদের বিপক্ষে লড়াইয়ে নামার দুই দিন আগেই অনুশীলনে ফিরেছেন তিনি। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরছে টাইগার শিবিরে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) পুনেতে চলমান ওয়ানডে বিশ্বকাপ যাত্রায় নিজেদের চতুর্থ ম্যাচে ভারতের মোকাবিলা করবে বাংলাদেশ। আসরে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে দুই ম্যাচেই হারের মুখ দেখেছে টাইগাররা। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে এ ম্যাচে ঘুরে দাঁড়াতে হবে লাল সবুজের প্রতিনিধিদের। কিন্তু পরাশক্তিদের বিপক্ষে মাঠে নামার আগে বড় অস্বস্তির নাম ছিল টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের ইনজুরি।

গত ১৩ অক্টোবরের নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাট করার সময় রান নিতে গিয়ে থাই স্ট্রেইনে চোট পান সাকিব। পরবর্তীতে বোলিং ও ফিল্ডিং করলেও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে দেখা যায়নি টাইগার অধিনায়ককে। সহকারী অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সে সময় জানান, সাকিব তার চোটের স্ক্যান করাতে দ্রুত হাসপাতালে গিয়েছেন। রিপোর্ট আসার পর তার চোট কতটা গুরুতর তা নিশ্চিত হওয়া যাবে।

গত কয়েকদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে ভারতের বিপক্ষে সাকিবের খেলা নিয়ে কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি। গতকাল এক সংবাদ সম্মেলনে সাকিবের সবশেষ অবস্থা জানিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি জানান, ‘সাকিব চাচ্ছে খেলতে, তবে এটা অবশ্যই ওর ফিটনেসের ওপর নির্ভর করছে। টুর্নামেন্টে এখনো ৬টা ম্যাচ বাকি। আমরা কেউ চাই না একটা ম্যাচ খেলে সে বাকি ম্যাচগুলো মিস করুক।’

চোট তেমন গুরুতর নয় বলেই হয়তো ভারত ম্যাচে খেলতে চান সাকিব। তবে তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। যেটা সুজনের বক্তব্যতেই স্পষ্ট। তবে সাকিব ভারত ম্যাচের জন্য কতটা ফিট সেটা বোঝা যাবে মঙ্গলবারের অনুশীলন শেষেই। আপাতত ব্যাট হাতে নিজেকে প্রস্তুত করে তুলছেন সাকিব। যদি টিম ম্যানেজমেন্ট মনে করে যে সাকিব খেলার উপর্যুক্ত, তাহলেই কেবল ভারত ম্যাচে খেলবেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.