সাকিব-তামিমদের প্রস্তুতিতে অসন্তুষ্ট হাথুরুসিংহে

0 ১৩১
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : ভিডিও থেকে নেওয়া

আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াই শুরুর আগে বাংলাদেশ দলের বড় প্রতিপক্ষ বৃষ্টি। এক সপ্তাহের বেশি সময় ধরে ইংল্যান্ডে অবস্থান করলেও, বৃষ্টির বাধায় প্রস্তুতি না নিয়ে হোটেলেই বেশিরভাগ সময় কাটাতে হয়েছে ক্রিকেটারদের। আর এমন পরিস্থিতিতে যে পড়তে হবে, তা অপ্রত্যাশিত ছিল প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের জন্য। দলের প্রস্তুতিতে অস্তুষ্ট তিনি।

সোমবার (৮ মে) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে হাথুরুসিংহে বলেন, ‘এটা আমাদের জন্য খুবই বিরল পরিস্থিতি। আমরা এর আগেও ইংল্যান্ড-আয়ারল্যান্ডে খেলেছি, তবে কখনও এমনটা হয়নি। আমি এই সময়ে খেলার পক্ষে নই। কারণ আমরা সঠিক প্রস্তুতি নিতে পারিনি। এই প্রস্তুতি নিয়ে মাঠে সেরাটা দেওয়া কঠিন’।

দল প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, ‘দল খুব ভালো অবস্থায় রয়েছে। গত কয়েক সিরিজে আমরা ধারাবাহিক সাফল্য পেয়েছি। বিশেষ করে মিরাজ-সাকিবদের মতো অলরাউন্ডার দলে থাকাটা বাড়তি আত্নবিশ্বাস যোগায়। আর উইকেট দেখে ভালোই মনে হয়েছে। যদিও উইকেট অনেকটা সময় ধরে ঢাকা রয়েছে। তবে কিছু ঘাস রয়েছে। পেসাররা বাড়তি সুবিধা পেতে পারে’।

ইংল্যান্ডের আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির জোরালো সম্ভাবনা রয়েছে। এতোটাই বৃষ্টি হতে পারে যে, ম্যাচও পরিত্যক্ত হয়ে যেতে পারে। সকাল ৮টা থেকে বৃষ্টি শুরু হয়ে সময় বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বাড়ার আভাস দিয়ে রাখল ইংল্যান্ডের আবহাওয়া অধিদপ্তর। তাই ম্যাচ মাঠে গড়ানো নিয়ে জেগেছে শঙ্কা।

প্রথম ওয়ানডের পাশাপাশি সিরিজের বাকি দুই ম্যাচেও বৃষ্টির বাধায় খেলা না হওয়ার শঙ্কা রয়েছে। কারণ আগামী ১২ই মে দ্বিতীয় ওয়ানডে। সেদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর আগামী ১৪ই মে তৃতীয় ওয়ানডের দিনও সকাল থেকে সারাদিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

Leave A Reply

Your email address will not be published.