স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

0 ৫৫
স্টাফ রিপোর্টার: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক এক আলোচনা ও মতবিনিময় সভা আজ দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিস এ সভা আয়োজন করে।
মতবিনিময় সভায় ধারণাপত্র উপস্থাপন করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।
ধারণাপত্র উপস্থাপনায় প্রদীপ কুমার বলেন, মাত্র পনেরো বছরের অভিযাত্রায় আমাদের অনেক অগ্রগতি হয়েছে। ই-লার্নিং, ই-পুর্জি, ই-সেবা, ই-টিকেটিং এমন অনেক ক্ষেত্রেই আমরা অনেক এগিয়ে গিয়েছি। আমাদের হয়তো কানেকটিভিটি (ইন্টারনেট সংযোগ) এখনও শতভাগ হয়নি। মোবাইল লিটারেসিতে পিছিয়ে আছি। কিন্তু আমাদের নতুন প্রজন্ম এক্ষেত্রে অনেক এগিয়ে আছে। তারা কোনো না কোনোভাবে মোবাইলের অনেক ব্যবহার শিখে ফেলেছে।
স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তির লক্ষ্যমাত্রা ও এ পর্যন্ত অর্জন তুলে ধরে প্রদীপ কুমার বলেন, আমরা বিশ^াস করি ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারব, যে সমাজে নাগরিকরা হবে প্রগতিশীল, কূপমুন্ডকতা মুক্ত, অসাম্প্রদায়িক চেতনা ধারণ করবে এবং প্রতিটি নাগরিক তার অধিকার সম্পর্কে সচেতন হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা তথ্য অফিসের পরিচালক মোহা. ফরহাদ হোসেন, দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.