হতাশ করলেন সৌম্য, আশা জাগিয়ে ফিরলেন নাঈম

0 ২৬১

জিম্বাবুয়ে সফরে দারুণ ছন্দে ছিলেন সৌম্য সরকার। তামিম ইকবাল ও লিটন দাসের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁর ব্যাটিং নিয়েই আশায় ছিল বাংলাদেশ। কিন্তু সেই সৌম্য শুরুতেই হতাশ করলেন। ইনিংসের চতুর্থ ওভারে মাত্র দুই রান করে ফিরে গেলেন বাঁহাতি এই ওপেনার। আর আশা জাগিয়ে ফিরে গেছেন নাঈম।

জশ হেইজেলুডের করা চতুর্থ ওভারের তিন নম্বর বলটি জায়গা এনে টাইমিং ঠিক করতে চেয়েছিলেন সৌম্য। মূলত স্টাম্প ঘেসে পাঠাতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল লেগে যায় স্টাম্পে। ৯ বলে দুই রান করে ফিরে যান সৌম্য। ১৫ রানে ভাঙে ওপেনিং জুটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দুই উইকেটে ৪১ রান। উইকেটে ওপেনার মোহাম্মদ নাঈমের সঙ্গে আছেন সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দুই পেসার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। কিছুটা চোটের সমস্যা শোনা গেলেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে পেস বিভাগে মুস্তাফিজুর রহমানের ওপরই ভরসা রেখেছে বাংলাদেশ। মুস্তাফিজের সঙ্গে পেস বিভাগ সামলাবেন শরিফুল ইসলাম। দুই পেসার নেওয়ায় একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ মঙ্গলবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে এটাই দুদলের প্রথম টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচটিতে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের বোলিংয়ে স্পিন বিভাগ সাকিবের সঙ্গে সামলাবেন মেহেদী হাসান মিরাজ। এ ছাড়াও একাদশে সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ।

অন্যদিকে সফরকারী অস্ট্রেলিয়া তিন পেসার ও দুই স্পিনার নিয়ে দল সাজিয়েছে। পেস বিভাগে মিচেল স্টার্কের সঙ্গে আছেন জশ হেইজেলউড ও অ্যান্ড্রু টাই। স্পিনে আছেন অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে জয়ের স্বাদ পেলেও টি-টোয়েন্টিতে এখনো জিততে পারেনি বাংলাদেশ। এই সংস্করণে চারবার অসিদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সবগুলোই ছিল বিশ্বকাপের মঞ্চে। কিন্তু একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। এবার ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে এই ফরম্যাটে পেয়েছে বাংলাদেশ। তাই এই ফরম্যাটে অসিদের বিপক্ষে নিজেদের অধরা জয়ের স্বপ্ন পূরণ করার অপেক্ষায় বাংলাদেশ।

Leave A Reply

Your email address will not be published.