হরতালে পাবিপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ভাঙচুর

0 ৮৪
পাবনা প্রতিনিধি: বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টার হরতালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দোতলা একটি বাস ভাঙচুর করা হয়েছে। এতে শাহিদুল ইসলাম জিহাদ নামের এক শিক্ষার্থী আহত হয়েছেন।  তিনি পরিসংখ্যান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। আজ রবিবার (১৯ নভেম্বর) সকাল ১১টায় পাবনা শহরের মহিষের ডিপো এলাকায় এ ঘটনা ঘটে।
গাড়ির চালক শাহিনুর রহমান জানান, ‘সকাল সাড়ে ১০টায় শিক্ষার্থী নিয়ে শহরের উদ্দেশে ক্যাম্পাস থেকে বিআরটিসির একটি দোতলা বাস ছাড়ে। বাস মহিষের ডিপো এলাকায় পৌঁছলে ১০-১২ জন পিকেটার একটা গলি থেকে বের হয়ে বাসে ঢিল মারা শুরু করে। এ সময় বাসে থাকা শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। পরে চালক বাসের গতি বাড়িয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। এ ঘটনায় বাসের চারটি জানালা ভেঙে যায়।
আহত শিক্ষার্থীর সহপাঠীরা জানান, ‘শাহিদুল ইসলাম মহিষের ডিপো এলাকায় নামার জন্য দরজায় দাঁড়িয়ে ছিলেন। এ সময় বাস হঠাৎ করে ব্রেক করলে সে বাস থেকে পড়ে যায়।
এ সময় তার হাঁটু ছিলে যায় এবং পায়ে ব্যথা পায়। পরে প্রাথমিক চিকিৎসার জন্য তাকে পাবনা সদর হাসপাতালে নেওয়া হয়।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, ‘সকালে হরতাল পালনকারীরা বাসে ঢিল মেরে বাসের জানালা ভেঙে দেয়। এ ঘটনা শোনার পরপরই আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি অবহিত করি।
 শিক্ষার্থীদের নিরাপত্তার ব্যাপারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের আশ্বস্ত করেছে এবং তারা ঘটনায় যারা জড়িত তাদের আটকের চেষ্টা করছেন বলে জানিয়েছেন।’
এ ঘটনায় পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, ‘ঘটনা শোনার পর আমরা ঘটনাস্থলে যাই। ঘটনাস্থলগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। নাশকতাকারীদের ধরতে অভিযান চলছে।

Leave A Reply

Your email address will not be published.