২০২৬ বিশ্বকাপ খেলবেন না মেসি!

0 ১০০
ফাইল ছবি

কাতারে দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শিরোপা জেতে আর্জেন্টিনা। ক্যারিয়ারের আজন্ম স্বপ্ন পূরণের পর লিওনেল মেসি জানিয়ে দিয়েছেন ২০২৬ বিশ্বকাপে খেলবেন না তিনি। কিন্তু ইন্টার মায়ামিতে পাড়ি দেওয়ার পর গুঞ্জন ওঠে, আগামী বিশ্বকাপে খেলার জন্যই হয়তো মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবে যোগ দিয়েছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর এই আর্জেন্টাইন তারকা।

পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দিলেও পারফরম্যান্সে কোনো ভাঁটা পড়েনি মেসির। প্রতি ম্যাচে গোল করে দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এরই মধ্যে লিগস কাপের শিরোপা জিতিয়ে ইন্টার মায়ামির ইতিহাসে প্রথম কোনো ট্রফি ঘরে পুরেছেন এই ফরোয়ার্ড। ক্লাবের হয়ে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে এখন মেসিকে আগামী বিশ্বকাপে খেলার গুঞ্জন আরও জোরালো হয়েছে।

সবশেষ খবর বলছে, ২০২৬ বিশ্বকাপের আগে নিজেকে ফিট মনে করলে খেলতে পারেন মেসি। তবে বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কোচ লিওনেল স্কালোনিকে জিজ্ঞেস করা হলে কিছুটা ধোঁয়াশা রেখে দেন। কিন্তু আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড কার্লোস তেভেজের এমনটা মনে হয় না। তার মতে, যৌথ আয়োজক কানাডা, মেক্সিকো ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বকাপে দেখা যাবে না মেসিকে।

এক সময়ে মেসির সঙ্গে জুটি গড়ে আর্জেন্টিনার জার্সিতে মাঠ মাতিয়েছেন তেভেজ। তবে ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানিয়ে কিছুদিন আগেই স্বদেশি ক্লাব আতলেতিকো ইন্দিপেন্দিয়েন্তের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন তিনি। এরপর দেশটির সংবাদমাধ্যম ক্লারিনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন ৩৯ বছর বয়সী সাবেক এই ফরোয়ার্ড।

সাক্ষাৎকারে তেভেজ বলেছেন, ‘মনে করি না সে (মেসি) খেলবে। কারণ, বিশ্বকাপ কাছাকাছি আসার সময় বুঝতে পারবে সে আর আগের মতো নেই। সে যদি বিশ্বকাপে খেলতে চায়, তাহলে তার ওপর সমর্থকদের চাওয়া থাকবে ২০ বছর বয়সী খেলোয়াড়ের মতো। এ কারণেই মনে করি, সে বিশ্বকাপে থাকবে না।’

২০২৬ বিশ্বকাপে মেসি খেলবেন কিনা, সেটা সময় হলেই জানা যাবে। তবে মায়ামির হয়ে এরই মধ্যে ১০ ম্যাচে ১১ গোল করা আর্জেন্টাইন অধিনায়ক থাকছেন বিশ্বকাপের বাছাইপর্বে। তিন তারকা জার্সি পরে আরও কিছুদিন খেলবেন তিনি। যদি তিনি বিশ্বকাপে না খেলেন, তবে আগামী বছর কোপা আমেরিকার মঞ্চ থেকেই বিদায় নিতে পারেন মেসি।

বিশ্বকাপের বাছাইপর্বে আগামী ৮ ও ১৩ সেপ্টেম্বর লে আলবিসেলেস্তাদের দুটি ম্যাচ রয়েছে। ম্যাচ দুটিতে আর্জেন্টিনা দলকে নেতৃত্ব দেবেন মেসি। প্রথম ম্যাচে ইকুয়েডরের সঙ্গে মুখোমুখি হওয়ার পর শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

Leave A Reply

Your email address will not be published.