৬ আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করবেন নওগাঁর ছয় নেতা

0 ৮২
নওগাঁ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁ ছয়টি আসনে মোট ৪৪ জন মনোনয়নপ্রত্যাশী ছিলেন। এদের মধ্যে ৪টি আসনে বর্তমান সংসদ সদস্য মনোনয়ন পেয়ে থাকলেও দুটি আসনে বর্তমান সংসদ সদস্য মনোনয়নবঞ্চিত হয়েছে। তবে ছয় আসনে দলের মনোনীত প্রার্থীর চেয়ে নিজেদের বেশি জনপ্রিয় দাবি করে আওয়ামী লীগ ছয় নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।
তারা হলেন, নওগাঁ-১ আসনে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য খালেকুজ্জামান তোতা, নওগাঁ-২ আসনে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আইয়ুব হোসেন, নওগাঁ-৩ আসনে বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৪ আসনে জেলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক এস এম ব্রুহানী সুলতান, নওগাঁ-৫ আসনে পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ ও নওগাঁ-৬ আসনে জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ওমর ফারুক সুমন।

খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে খালেকুজ্জামান তোতা বলেন, আমি ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। পাঁচবার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি। এত দিন ইউনিয়ন পর্যায়ে কাজ করেছি যার কারনে এখানকার জনগণ আমাকে আরও বড় পরিসরে কাজ করে এলাকার উন্নয়ন করাতে চায়।

ছলিম উদ্দিন তরফদার বলেন, আমি ৪০ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। মহাদেবপুরের চেরাগপুর ইউনিয়ন পরিষদে (ইউপি) সদস্য নির্বাচিত হয়েছি, এরপর তিনবার ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি। গত ২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী আকরাম হোসেন চৌধুরীকে পরাজিত করে আমি এমপি হয়েছি। গত নির্বাচনেও নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হয়েছি।

এবারও আসা করেছিলাম, দল আমাকে মনোনয়ন দেবে। কিন্তু নেত্রীর বিবেচনায় আমি মনোনয়ন পাইনি। আমার সমর্থকেরা চাপ সৃষ্টি করছেন নির্বাচনের জন্য। আমি সিদ্ধান্ত নিয়েছি, আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি প্রতিদ্বন্দ্বিতা করব এবং এবারও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হব।

Leave A Reply

Your email address will not be published.