দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না – হুইপ ইকবালুর রহিম এমপি

0 ৪৬৫

দিনাজপুর প্রতিনিধি: মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে বাংলাদেশের ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবার পেলো পাকা ঘরবাড়ী। এ উদ্বোধনের মাধ্যমে বিশ্ব ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। প্রত্যেক ভুমিহীন ও গৃহহীন মানুষ পাবে পাকা বাড়ী, এটাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের অঙ্গিকার।

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় আলোকিত হবে দেশ উল্লেখ করে হুইপ বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ।তিনি আরো বলেন জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের কল্যানে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

শনিবার (২৩ জানুয়ারী) মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে প্রায় ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম সকালে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘর-এর চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

 

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এসএইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন সহ আরো অনেকে ।

দিনাজপুর সদর উপজেলায় ৩৪০ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার পাকা বাড়ি ।এর মধ্যে প্রথম দফায় ১৫৮টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল ও চাবী হস্তান্তর করা হয় ।

অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি)  মোঃ মাহমুদ আল হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জসিম উদ্দীন। একই সময় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ গোষ্টীর  জীবন মান উন্নয়নের লক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরন ও সদর উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের সদস্যগণের মাঝে কৃষি যন্ত্রপাতি  বিতরন করেন জাাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

 

এ ছাড়া ভুমিহীন ও  গৃহহীনদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.