পাবনার ভাঙ্গুড়ায় যথাস্থানে সার না রাখার অপরাধে ডিলারকে ১০ হাজান টাকা জরিমানা

১১৪
আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি :   পাবনার ভাঙ্গুড়ায় সারের ডিলার যথাস্থানে সার না রেখে কৃষক পর্যায়ে সার বিক্রয়ের শর্ত ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (১৪ সেপ্টেম্বর) রাতে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান মন্ডতোষ ইউনিয়নের বোয়ালমারি এলাকায় অভিযান চালিয়ে সারের ডিলার মেসার্স সেভেন স্টারের স্বত্ত্বাধিকার রেজ্জাকুল হায়দারকে এই জরিমানার আদেশ দেন। পাশাপাশি আগামীতে এই ধরণের কাজ না করার জন্য তাকে সতর্ক করা হয়েছে।
সূত্র জানান, উপজেলার দক্ষিণ মেন্দার বাসিন্দা ও মেসার্স সেভেন স্টার সত্ত্বাধিকারী সারের ডিলার রেজ্জাকুল হায়দার যথাস্থানে না রেখে নিয়মিতভাবে সার বিক্রয় করছেন না। এমন গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান মন্ডতোষ ইউনিয়নের বোয়ালমারি এলাকায় অভিযান চালিয়ে এর সত্যতা পান।
এসময় যথাস্থানে পণ্য না রাখার অপরাধে অত্যবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৩ ধারা লংঘনের দায়ে ৬ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেসার্স সেভেন স্টার সত্ত্বাধিকারী সারের ডিলার রেজ্জাকুল হায়দারকে ১০হাজার টাকা জরিমানার আদেশ দেন।
পাশাপাশি তাকে চুক্তি অনুযায়ী যথাস্থানে সার রেখে বিক্রয় করার জন্য মৌখিক নিদের্শনা প্রদান করেন। এসময় ভাঙ্গুড়া থানার এসআই মুরাদ হোসেনসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।
ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রে মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, সারের ডিলার গণ তাদের চুক্তি অনুযায়ী সার যথাস্থানে রেখে ব্যবসা করতে হবে। এর ব্যতিক্রম করা সুযোগ নেই। তিনি আরও জানান, এমন অভিযান আগামীতে অব্যহত থাকবে ।

Comments are closed.