পেলের শারীরিক অবস্থার অবনতি

২৮৮
ব্রাজিল কিংবদিন্ত পেলে। ছবি : সংগৃহীত

দীর্ঘদিন ধরেই অসুস্থ ব্রাজিল কিংবদন্তি পেলে। হাসপাতালে ভর্তি হয়েছেন গত নভেম্বরের ২৯ তারিখ। অসংখ্য ডিফেন্ডারের ঘুম হারাম করা কিংবদন্তি পেলেকে সুস্থ করতে ঘুম হারাম হচ্ছে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের চিকিৎসকদেরও। মাঝে কিছুদিন সুস্থবোধ করা ব্রাজিল তারকার শারীরিক অবস্থার অবনতি হয়েছে আবার।

ক্যানসার আক্রান্ত ৮২ বছর বয়সী ফুটবলের রাজা পেলে কেমোথেরাপি নিয়ে আসছিলেন অনেকদিন ধরে। কিন্তু থেরাপি শরীরে কাজ করা বন্ধ করে দিলে গত মাসে হাসপাতালে ভর্তি হন তিনি। কিছুদিন পর শারীরিক অবস্থার উন্নতি হলে সাধারণ ওয়ার্ডে রাখা হয় তাকে।

বর্তমানে পেলের অবস্থা ফের আশঙ্কাজনক। চিকিৎসকরা জানিয়েছে, ক্যানসারের পাশাপাশি কিডনি ও হার্টের সমস্যা দেখা দিয়েছে তাঁর। ২৬ ডিসেম্বর বড়দিন। হাসপাতালের বেডে শুয়েই কাটাতে হবে বড়দিন। আইসিইউতে না রাখলেও নিবিড় পরিচর্যায় রয়েছেন পেলে।

পেলের মেয়ে নাসিমন্ত ইনস্টাগ্রামে জানান, ‘আমাদের বড়দিন উদযাপনের পরিকল্পনা বন্ধ করা হয়েছে। বাবার সুস্থতা সবার আগে। ডাক্তারদের পরামর্শ অনুযায়ী উনাকে হাসপাতালে তত্ত্বাবধানে রাখা রয়েছে।’

এর আগে নভেম্বরে হাসপাতালে ভর্তি হওয়ার পর তার সুস্থতা কামনা করেছিল গোটা ফুটবল দুনিয়া। পেলে কিছুটা সুস্থ হওয়ার পর স্বস্তির নিঃশ্বাস ছাড়ে সকলে। যা এখন ফের দুঃশ্চিন্তায় রূপ নিয়েছে।

Comments are closed.