বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ কবে-কখন

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আর কদিন বাদে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে তারকাদের ছাড়াই এই সফরে আসছে কিউইরা। সফরে নেই নিউজিল্যান্ডের নিয়মিত একাদশের ক্রিকেটাররা।

আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। দুদলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। পরের চারটি ম্যাচ হবে যথাক্রামে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

সিরিজের ম্যাচগুলো শুরু হবে বিকেল ৪টায়। দুই দেশের দর্শক, সময় বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ সোমবার সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সিরিজ খেলতে ২৪ আগস্ট ঢাকায় আসছে নিউজিল্যান্ড দল। তার আগে ২০ আগস্ট তিন সদস্যের পরিদর্শক দল পাঠাচ্ছে কিউইরা।

এদিকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু জৈব সুরক্ষা বলয় নষ্ট হতে পারে এই শঙ্কায় ম্যাচটি বাতিল করার কথা জানিয়েছে নিউজিল্যান্ড।

বিকেএসপিতে ম্যাচটি হওয়ার কথা ছিল ২৯ আগস্ট। নিজামউদ্দীন চৌধুরী বলেন, ‘জৈব সুরক্ষা বলয় ভাঙতে পারে এই শঙ্কায় নিউজিল্যান্ড প্রস্ততি ম্যাচ খেলতে চাইছে না। তাই প্রস্তুতি ম্যাচটি বাতিল করতে হয়েছে।’