অপেক্ষার পালা শেষ মিথিলার

0 ১৯৮

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। বর্তমানে অভিনয়ের পাশাপাশি সমাজকর্মী হিসেবে নিয়মিত কাজ করছেন। এ ছাড়া মাঝে-মধ্যে গান গেয়েও বেশ আলোচনায় চলে আসেন তিনি।

এবার তার দীর্ঘ দিনের অপেক্ষার পালা শেষ হলো। কলকাতার বড় পর্দায় অভিষেক হলো এই অভিনেত্রীর। শুক্রবার (৭ জুলাই) পশ্চিমবঙ্গের ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার অভিনীত ‘মায়া’ চলচ্চিত্রটি।

২০২১ সালের জুন মাসে কলকাতার সিনেমা ‘মায়া’য় নাম লেখান মিথিলা। এটি নির্মাণ করেছেন রাজর্ষী দে। উইলিয়াম শেকসপিয়ারের বিখ্যাত নাটক ‘ম্যাকবেথ’র ছায়ায় নির্মিত হয়েছে এটি। যেখানে নাম ভূমিকায় আছেন মিথিলা।

‘মায়া’র পর টালিগঞ্জে এক পর এক কাজ করে যাচ্ছেন মিথিলা। ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট ২’-তে অভিনয় করেছেন, সেটি মুক্তিও পেয়েছে। আবার ‘আয় খুকু আয়’ দিয়ে কলকাতার সিনে পর্দায় হাজির হয়েছেন বছরখানেক আগেই। তবে সেটি ছিল অতিথি চরিত্রে। এবার মুখ্য চরিত্র দিয়ে কলকাতায় অভিষিক্ত হয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ম্যাকবেথ’র অনুপ্রেরণায় একটি গল্প এটি। এতে আমি মায়া চরিত্রে অভিনয় করেছি। মায়া হলো লেডি ম্যাকবেথের দ্বিতীয় সত্তা। তবে এটা নেতিবাচক নাকি ইতিবাচক চরিত্র, সেটা বলতে চাই না; দর্শক সিনেমা দেখলেই বুঝতে পারবে।

সিনেমাটিতে মিথিলা ছাড়া আরও অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, রাহুল ব্যানার্জি, তনুশ্রী চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, কনীনিকা ব্যানার্জি, রিচা শর্মা, দেবলীনা কুমার, রাতশ্রী দত্তসহ আরও অনেকে।

প্রসঙ্গত, টালিউডে মিথিলার হাতে আরও কয়েকটি সিনেমা রয়েছে। এর মধ্যে রয়েছে অর্ণব মিদ্যার পরিচালনায় ‘মেঘলা’, অরুণাভ খাসনবিশের অ্যান্থলজি ফিল্ম ‘নীতিশাস্ত্র’। অনির্বাণ চক্রবর্তীর নির্মাণে কাজ করছেন ‘ও অভাগী’ সিনেমায়।

Leave A Reply

Your email address will not be published.