এবাদতের পর এবার ছিটকে গেলেন লিটন

0 ৮৮
ছবি- সংগৃহীত

এশিয়া কাপের মিশন শুরুর আগেই এবাদত হোসেনের ইনজুরি বড় ধাক্কা হয়ে এসেছিল বাংলাদেশ শিবিরে। বিপদের ষোল কলা পূর্ণ হয় যখন লিটন দাস আক্রান্ত হন জ্বরে। আর সেই জ্বর থেকে এখনও সেরে না ওঠায় শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে দলের সহ-অধিনায়ক লিটনকে পাচ্ছে না টিম টাইগার্স।

এশিয়া কাপের জন্য দল দেশ ছাড়ার আগমুহূর্তে জ্বরের কবলে পড়েন লিটন। সেই জ্বর থেকে বেরিয়ে আসা টাইগার এই ব্যাটারের পক্ষে সম্ভব হয়নি টুর্নামেন্ট শুরুর আগের দিন পর্যন্ত। যে কারণে অবধারিতভাবেই লঙ্কানদের বিপক্ষে ম্যাচে ডানহাতি এই ব্যাটারের সার্ভিস পাবে না টাইগাররা।

তবে ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে লিটনের। মঙ্গলবার (২৯ আগস্ট) শেষ খবর পাওয়া পর্যন্ত জ্বর তার রয়েছে ১০০ এর ঘরে।

তবে জ্বর কমে গেলেও শারীরিকভাবে সম্পূর্ণরূপে ফিট না হলে লিটনকে এশিয়া কাপে পাঠাবে না টিম ম্যানেজমেন্ট। বোর্ডের মেডিক্যাল ইউনিট এমনটাই ইঙ্গিত দিয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি আরটিভিকে এ প্রসঙ্গে বলেন, ‘আসলে এখনকার জ্বর তো একেকজনের ওপর একেকভাবে প্রভাব ফেলে। জ্বরের পর দুর্বলতা থাকতে পারে। সব কিছু মিলিয়ে আমরা ডে বাই ডে দেখবো। এরপর যখন মনে করবো ও প্রস্তুত, তখনই পাঠিয়ে দেব।’

লিটনের যেহেতু খেলা হচ্ছে না লঙ্কানদের বিপক্ষের ম্যাচে সেক্ষেত্রে এশিয়া কাপের প্রথম ম্যাচের মাধ্যমেই ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিমের। সঙ্গী হিসেবে থাকছেন মোহাম্মদ নাঈম শেখ। ওপেনিংয়ে হায়গা করে নেয়ার সম্ভাবনা রয়েছে জাকির হাসানেরও। কেননা দলের সঙ্গে ওপেনার বর্তমানে রয়েছেন এই তিন জনই।

 

Leave A Reply

Your email address will not be published.