করোনায় নতুন করে আক্রান্ত ২০৯ জন, মৃত্যু ৭

179

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২০৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনায় প্রাণ হারিয়েছেন ৭ জন। এ নিয়ে বাংলাদেশে মৃত্যু সংখ্যা দাঁড়ালো ৪৬ জন। সব মিলিয়ে দেশে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১০১২ জন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর আড়াইটায় করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইনে ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।ব্রেকিংনিউজ

তিনি জানান, দেশে করোনা বিপর্যয় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত একদিনে যত মৃত্যু-আক্রান্ত শনাক্ত হয়েছে, তারমধ্যে এটাই সর্বোচ্চ; রেকর্ড। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৯০৫ জনের। এরমধ্যে ২০৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১২ জনে। আর একদিনে রেকর্ড ৭ জনের মৃত্যু নিয়ে এ সংখ্যা গিয়ে পৌছেছে ৪৬ জনে।

বাংলাদেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ধাপে ধাপে বাড়তে থাকে শনাক্ত রোগী। গেল ৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে শতাধিক করোনা সংক্রমিত রোগী শনাক্তের কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর থেকে শনাক্তের সংখ্যা কিছুটা কমলেও বাড়ে মৃত্যুর সংখ্যা।

 

x