কোপা আমেরিকার আগে বড় দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

0 ১৬৪
এনজো ফার্নান্দেজ ও লিওনেল মেসি। ছবি : এএফপি

কোপা আমেরিকার আর বেশিদিন বাকি নেই। এর মধ্যে সংশয় দেখা গিয়েছিল, লিওনেল মেসিকে নিয়ে। মাংসপেশির চোট তাকে ভুগিয়েছে দীর্ঘদিন। মেসি এখন সুস্থ হয়ে ফিরেছেন। তবে, মেসির সুস্থতার পরেও স্বস্তি নেই আর্জেন্টিনা শিবিরে। নতুন করে চোটে পড়েছেন দলটির তারকা মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ।

চেলসির হয়ে খেলা ২৩ বছর বয়সী তারকার মৌসুম শেষ ইতোমধ্যে। হার্নিয়ার চোটে ছিটকে পড়েছেন দল থেকে। মৌসুমের বাকি সময় তাকে পাবে না ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। ২০২২ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে অন্যতম ভূমিকা রেখেছিলেন তরুণ এই তারকা। আসন্ন কোপাতেও তার ঝলক দেখার অপেক্ষায় ভক্তরা।

কিন্তু চোটের কারণে চেলসির জার্সিতে শেষ ছয় ম্যাচে অংশ নিতে পারবেন না তিনি। ক্লাব থেকেই নিশ্চিত করা হয়েছে বিষয়টি। অন্যদিকে, এএফপি বলছে, কোপার আগে তার সেরে ওঠা নিয়ে যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে। তার সার্জারি করা হয়েছে। যেখান থেকে সেরে উঠতে বেশ লম্বা সময় লাগতে পারে। সবমিলিয়ে কোপায় তাকে পাওয়া নিয়ে যদি-কিন্তু রয়েই গেল!

কোপা আমেরিকার আগামী আসরটি আয়োজন করতে চলেছে যুক্তরাষ্ট্র। ১৪ শহরের ১৪টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ম্যাচ। ২০ জুন আর্জেন্টিনার ম্যাচ দিয়ে শুরু হবে আসর, শেষ হবে ১৪ জুলাই। আসরের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা পড়েছে ‘এ’ গ্রুপে। গ্রুপে তাদের প্রতিপক্ষ পেরু, চিলি ও কানাডা।

এমন সময়ে এনজোর চোটে পড়া লিওনেল স্কালোনির জন্য দুঃসংবাদই বটে। যদিও, স্কালোনি জানিয়েছিলেন, কোপার দলে কেবল দুজনের জায়গা নিশ্চিত। লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়া।

Leave A Reply

Your email address will not be published.