খাদ্যবান্ধব কর্মসূচিতে ৬০ কেজি চাল পাবেন কার্ড ধারীরা- খাদ্যমন্ত্রী

0 ৪৯
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৫ টাকা কেজিতে এ মাসে খাদ্যবান্ধব কর্মসূচির চাল দেওয়া হচ্ছে। ডিজিটাল কার্ডের মাধ্যমে এ কার্যক্রম চলছে। একইসঙ্গে এ কর্মসূচিতে দুই মাসের অর্থাৎ ষাট কেজি চাল দেওয়া হচ্ছে।
তিনি আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে তাঁর নির্বাচনি এলাকা নিয়ামতপুরে আকস্মিক খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি উপকারভোগীদের সঙ্গে কথা বলেন।
এ সময় খাদ্যমন্ত্রী বলেন, খাদ্যবান্ধব কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক অনন্য উদ্যোগ। নি¤œআয়ের মানুষ সরাসরি এ কর্মসূচি থেকে উপকৃত হচ্ছে। পৃথিবীর কোথাও এমন মহৎ কর্মসূচি নেই বলে তিনি উল্লেখ করেন।
তিনি আরও বলেন, বর্তমানে সরকারের খাদ্যগুদামে রেকর্ড পরিমাণ খাদ্য মজুত আছে। কোন ধরনের সংকট নেই। অভ্যন্তরীণ উৎস থেকে অতিরিক্ত আরও ২ লাখ টন চাল আমরা সংগ্রহ করতে যাচ্ছি।
প্রয়োজনে মজুত আরও বাড়াতে উদ্যোগ নেওয়া হবে। জনসাধারণের পাশে সরকার সবসময় আছে এবং থাকবে। পাশাপাশি সরকারের ওএমএস কর্মসূচিতে চাল ও আটা বিক্রয় কার্যক্রম চলমান থাকবে বলেও উল্লেখ করেন খাদ্যমন্ত্রী ।
  এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল খালেক, প্রচার সম্পাদক রণজিৎ সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.