জঙ্গিবাদে মাথা চাড়া দিয়ে ওঠে তাদের অবস্থা গাজীপুর ও টাঙ্গাইলের মতো হবে-গোপালগঞ্জে র‌্যাব মহাপরিচালক

0 1,211

mail-google-comগোপালগঞ্জ প্রতিনিধি : র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, বাংলাদেশে আর কখনও জঙ্গিবাদ শেকড় গেড়ে বসতে পারবে না। তারপরও যদি কেউ জঙ্গিবাদে মাথা চাড়া দিয়ে ওঠে তাদের অবস্থা গাজীপুর ও টাঙ্গাইলের মতো হবে।

রোববার রাত ১০ টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চরমানিকদাহ দূর্গা মন্দির পরিদর্শন শেষে এক সুধী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেনজির আহমেদ আরো বলেন, বাংলাদেশে কোন সংখ্যালঘু নেই। জঙ্গি ও সন্ত্রাসীরাই এ দেশে একমাত্র সংখ্যালঘু। সকল সম্প্রদায়ের মানুষ বাংলাদেশের সুন্দরতম সংবিধান অনুযায়ী সকল সুযোগ সুবিধা ভোগ করবেন এবং দেশ বির্নিমানে ভূমিক রাখবেন।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ এ দেশে একটি বিজাতীয় সংস্কৃতি। আমাদের ঐতিহ, কৃষ্টি ও সংস্কৃতির সাথে জেঙ্গিবাদ যাই না। বাইরে (বিদেশ) থেকে সোস্যাল মিডিয়া বা ইন্টারনেটের মাধ্যমে অনুপ্রাণিত হয়ে জঙ্গিবাদের সৃষ্টি। আমাদের দেশে কখনো স্বয়ংক্রিয়ভাবে জঙ্গিবাদ সৃষ্টি হয়নি। ৮০ দশকে যারা আফগানিস্তান গিয়েছিলো, তারা সেখান থেকে ফিরে এসে জঙ্গিবাদ সৃষ্টি করেছিলো।এ নিশ্চিহৃ হয়েছে।

এ দেশের মানুষ জঙ্গিবাদকে সমর্তন করে না। তাই তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহবান জানানো হয়েছে। কয়েকজন ভুল বুঝতে পেরে আত্নসমর্থন করেছে। আরো অনেকে স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলেও তিনি মন্তব্য করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক শিবনাথ রায়ের সভাপতিত্বে অন্যান্যের উপস্থিত ছিলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, বরিশাল অঞ্চলের র‌্যাবের সিইও লে. কর্ণেল ইখতেফার মাহমুদ, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এ কে ফজলুল হক, গোপালগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মিটু, স্থানীয় চেয়ারম্যান ফখরুল বাশারসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারন মানুষ উপস্থিত ছিলেন। #

 

Leave A Reply

Your email address will not be published.