জানতাম সৃষ্টিকর্তা আমাকে বিশ্বকাপ দেবেন : মেসি

0 ১৬৫
লিওনেল মেসি। ছবি : লিওনেল মেসির অফিশিয়াল ফেসবুক পেইজ

ক্লাব ক্যারিয়ারে দুহাত ভরে সাফল্য অর্জন করেছেন। ইউরোপে কিছুই জেতার বাকি ছিল না। তবে, জাতীয় দলের অর্জনের খাতা জুড়ে ছিল হাহাকার। এর জন্য কম কথা শুনতে হয়নি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। শেষ পর্যন্ত এই অভিশাপ কেটেছে। দেশের জার্সিতে মেসি জিতেছেন—একে একে তিন তিনটি ট্রফি। জিতেছেন বিশ্বকাপ জয়ের ট্রফি।

গত ১৮ ডিসেম্বর কাতারে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ উঁচিয়ে ধরেন মেসি। নিঃসন্দেহে ফুটবল ক্যারিয়ারের শ্রেষ্ঠ মুহূর্ত। যে মুহূর্তের জন্য এতকাল অপেক্ষা করে গিয়েছেন আর্জেন্টাইন তারকা। সেটিই ধরা দিল মরুর বুকে।

বিশ্বকাপ জয়ের পর এই প্রথম, সাক্ষাৎকার দিলেন মেসি। আর্জেন্টাইন রেডিও ‘উরবানা প্লেই’–এর সংবাদকর্মী অ্যান্ডি কুজনেতসফকে দেওয়া সাক্ষাৎকারে কথা বলেছেন বিশ্বজয়ের নানা স্মৃতি নিয়ে। সেই সঙ্গে জানিয়েছেন, বিশ্বকাপ জয় নিয়ে নিজের মধ্যে লালিত স্বপ্ন নিয়ে। জানিয়েছেন, তিনি সবসময় বিশ্বাস করতেন স্রষ্টা তাঁকে বিশ্বকাপ উপহার দেবেন।

মেসি বলেছেন, ‘আসলে আমি এটা আগেও বলেছি। সেটা হয়তো ২০১৪ সালের আগে। আমি বলেছিলাম, সৃষ্টিকর্তা আমাকে একটি বিশ্বকাপ উপহার দেবেন। আমি যখন ব্রাজিলে কোপা আমেরিকা জিতলাম এরপর ওই মুহূর্তটার দেখা পেলাম। আমি জানতাম তিনি আমাকে এটা উপহার দেওয়ার অপেক্ষায় আছেন। এটা কীভাবে টের পেয়েছি, বুঝিয়ে বলতে পারব না। জীবনে যা যা অর্জন করেছি, সে জন্য প্রতিদিনই স্রষ্টাকে ধন্যবাদ জানাই। এর চেয়ে বেশি কিছু চাইতে পারতাম না। যা কিছু অর্জন করেছি, সে জন্য স্রষ্টাকে ধন্যবাদ।’

মেসি জানালেন, বিশ্বকাপ জয়ের পর সবকিছু পাল্টে গেছে তাঁর। আর্জেন্টাইন তারকার ভাষায়, ‘সেদিনের (১৮ ডিসেম্বর) পর থেকে সবকিছু পাল্টে গেছে। ক্যারিয়ারজুড়ে যা জেতার স্বপ্ন দেখেছি, যে প্রার্থনা করেছি, একদম শেষ দিকে এসে তা সত্যি হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.