জীবিত মুজিবের চাইতেও মৃত মুজিব অনেক বেশি শক্তিশালী- আসাদ

0 ৩১৭
দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭ আগস্ট)  বিকেলে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের তৃনমুলের সর্বস্তরের নেতৃবৃন্দের আয়োজনে হোজা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই শোক সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,  রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ।
আসাদুজ্জামান আসাদ বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, জাতিসংঘে বিশ্বনেতৃবৃন্দের সামনে বঙ্গবন্ধু বলেছিলেন- যে জাতি দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমহানি ও ত্রিশ লক্ষ শহীদের বিনিময়ে স্বাধীনতা আনতে পারে সেই জাতির কেউ কিনে নিতে পারবেনা। বাংগালি জাতি একদিন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেটি প্রমাণ করেছেন। বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য শ্রম দিয়ে গেছেন। সেই বঙ্গবন্ধুকে স্বপরিবারে জীবন দিতে হলো। এর চেয়ে কলঙ্কময় অধ্যায় আর কিছু নেই। বিশ্ব ব্যাংকের মতো প্রভাবশালী প্রতিষ্ঠানের সাথে চ্যালেঞ্জ করে জননেত্রী শেখ হাসিনা দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ করেছেন। এই আগস্ট মাসে বলতে চাই প্রিয় আমাদের মাঝে ৪৮ বছর নেই কিন্তু আমরা তোমার আদর্শকে ধারণ করে বাংলাদেশের লক্ষ লক্ষ মুজিব প্রেমিক জীবন দিয়েছে। আন্দোলনের বাঁকে বাঁকে শেখ হাসিনাকে হত্যা করার ওরা ২১ বার চেষ্টা করেছে। আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ মেহেরবানীতে শেখ হাসিনা রক্ষা পেয়েছে। বাংগালি জাতিকে রক্ষা করেছে। আজকে মুজিব তুমি বিহীন ৪৮ বছর বাংলাদেশ তোমার কন্যা জাতিসঙ্গে যখন দাঁড়িয়ে বলেন, আমার পিতার সেই কথা বাঙালি কারো কাছে মাথা নত করবে না। তোমার সেই বাঙালি জাতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
আসাদ বলেন, পৃথিবীর কোন মুসলিম দেশ যা পারেনি তা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা করে দেখিয়েছেন। সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। আর এ কারনে আজকের মৃত মুজিব জীবিত মুজিবের চাইতেও অনেক বেশি শক্তিশালী।
পুঠিয়ার ভালুকগাছি ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  রাজশাহী জেলা আওয়ামী লীগের  সাবেক সহ সভাপতি আব্দুল মজিদ সরদার, রাজশাহী জেলা সৈনিক লীগের সভাপতি ওমর ফারুক,  রাজশাহী জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সেলিম শেখ প্রমুখ।
রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহাগ আলীর সঞ্চালনায় শোক সভার সার্বিক তত্বাবধানে ছিলেন, আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ মৃধা।

Leave A Reply

Your email address will not be published.