জয়-ববির পর এবার আ. লীগের কাউন্সিলর হলেন রেহানা-পুতুল

769

97087d03d0dbb73f3bb8a3b9aa4b06b1-57fe28e9c5de4বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : সজীব ওয়াজেদ জয় ও রাদওয়ান মুজিব সিদ্দিক ববির পর এবার আওয়ামী লীগের ২০তম সম্মেলনে কাউন্সিলর হলেন শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ পুতুল। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে এ দু’জনকে কাউন্সিলর করে কেন্দ্রীয় কমিটির কাছে তালিকা জমা দিয়েছে। দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের কাউন্সিলর হিসেবে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামও অন্তর্ভুক্ত করা হয়েছে। আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ বিষয়টি নিশ্চিত করেন।

এ প্রসঙ্গে শাহে আলম মুরাদ বুধবার বলেন, ‘আমরা কেন্দ্রীয় কমিটির কাছে কাউন্সিলরদের তালিকা জমা দিয়েছি। কাউন্সিলর হিসেবে যে তালিকা জমা দিয়েছি, তাতে জননেত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা এবং সায়মা ওয়াজেদ পুতুলেরও নাম রয়েছে।’ অবশ্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পদাধিকার বলেই সম্মেলনে কা‌উন্সিলর হবেন।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর অংশ নেবেন বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ২৫ হাজার নাগরিকের জন্য একজন কাউন্সিলর মনোনীত হন। এছাড়া দলের কেন্দ্রীয় কার্যানির্বাহী সংসদের সদস্যরা পদাধিকার বলে এবং সহযোগী সংগঠনের নির্দিষ্ট সংখ্যক সদস্য কাউন্সিলর হন। কাউন্সিলররা সম্মেলনের সময় ভোট দিয়ে দলের নেতৃত্ব নির্বাচন করেন।

এর ‍আগে রংপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজেদ জয় এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষ থেকে রাদওয়ান মুজিব সিদ্দিক ববিকে কাউন্সিলর করে তাদের তালিকা কেন্দ্রীয় সংগঠনের কাছে জমা দেওয়া হয়েছে।

বুধবার দলের এক অনুষ্ঠানে সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, ‘সংগঠনের ৭৭টি সাংগঠনিক জেলার মধ্যে আজ দুপুর পর্যন্ত ৬৭টি জেলার কাউন্সিলর এবং ডেলিগেটের তালিকা আমাদের দফতরে জমা হয়েছে। এর সঙ্গে প্রত্যেক জেলার সাংগঠনিক রিপোর্টও জমা হয়েছে।’

x