টিজারেই চমকে দিলো অক্ষয়

0 ২০৩

বলিউডের জনপ্রিয় তারকা অক্ষয় কুমার। ক্যারিয়ারে অসংখ্য হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। শিগগিরই আবার পর্দা মাতাতে আসছেন এই অভিনেতা। মুক্তি পেতে চলেছে অক্ষয়ের নতুন সিনেমা ‘মিশন রানিগঞ্জ : দ্য গ্রেট ইন্ডিয়ান রেসকিউ’।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রকাশ্যে এসেছে সিনেমাটির টিজার। আর সেই টিজারেই রীতিমতো ভক্তদের চমকে দিয়েছেন অক্ষয়। ভিডিওটি প্রকাশের পর থেকেই আলোচনায় রয়েছেন এই তারকা। বলা যায়, শাহরুখের ‘জওয়ান’ ঝড়ের মধ্যেই নেটিজেনদের প্রশংসা কুড়াচ্ছেন অক্ষয়।

জানা গেছে, ১৯৮৯ সালের ১৩ নভেম্বর ভারতের রানিগঞ্জের কয়লা খনির নিচে কয়লা উত্তোলনে নেমেছিলেন খনি শ্রমিকরা। আচমকাই পানিতে ভরে গিয়েছিল ৩৫০ ফুট গভীর খনিতে নামার সুড়ঙ্গটি। সেখানে আটকে ছিলেন ৬৫ জন শ্রমিক।

সেদিন খনি শ্রমিকদের সবাই মারা যেতে পারতেন। কিন্তু নিজের জীবনের ঝুঁকি নিয়ে সবাইকে খনি থেকে উদ্ধার করেন যশবন্ত সিং গিল। প্রায় ৬ ঘণ্টা ধরে উদ্ধারকার্য চালিয়ে শ্রমিকদের প্রাণ রক্ষা করেন তিনি। স্টিলের ক্যাপসুলে এক এক করে শ্রমিকদের সেখান থেকে বের করে আনেন যশবন্ত। আর সে কারণেই ক্যাপসুল গিল নামেও বেশ পরিচিতি রয়েছে তার।

মূলত এই গল্পটিকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে ‘মিশন রানিগঞ্জ : দ্য গ্রেট ইন্ডিয়ান রেসকিউ’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয়।

প্রথমে সিনেমার নাম রাখা হয়েছিল ক্যাপসুল গিল। পরে নাম বদলে ‘মিশন রানিগঞ্জ : দ্য গ্রেট ইন্ডিয়ান রেসকিউ’ রাখা হয়। পরে আবার ‘ইন্ডিয়া’-‘ভারত’ নাম বিতর্কের মাঝে ইন্ডিয়া শব্দটি সিনেমা থেকে বাদ দিয়ে ভারত করেছেন আক্কি ও নির্মাতারা।

আগামী ৬ অক্টোবর মুক্তি পাবে অক্ষয় অভিনীত ‘মিশন রানিগঞ্জ : দ্য গ্রেট ইন্ডিয়ান রেসকিউ’। এটি নির্মাণ করেছেন টিনু সুরেশ দেশাই। সিনেমায় অভিনেতার বিপরীতে দেখা যাবে পরিণীতি চোপড়াকে।

প্রসঙ্গত, সিনেমায় অক্ষয়-পরিণীতি ছাড়া আরও অভিনয় করেছেন কুমুদ মিশ্র, পবন মালহোত্রা, রবি কিষাণ, বরুণ বাদোলা, দিব্যেন্দু ভট্টাচার্য, রাজেশ শর্মা, শিশির শর্মা, সুধীর পান্ডে, জামিল খান, বচন পাচেরা, বীরেন্দ্র সাক্সেনাসহ আরও অনেকে।

Leave A Reply

Your email address will not be published.