ট্রেনের তেল বিক্রির দায়ে পাওয়ার কার ড্রাইভার বরখাস্ত

0 ৬৯

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: ‘কমিউটার এক্সপ্রেস’ ট্রেনের পাওয়ার কার থেকে চুরি করে ডিজেল তেল বিক্রির দায়ে পাওয়ার কার ড্রাইভার (ইলেকট্রিক ফিটার) হেলাল উদ্দিন (৩৭) কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (৬ আগস্ট) দিবাগত রাত ১০ টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের বৈদ্যুতিক কার্যালয় থেকে কন্ট্রোল অর্ডারের মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (৭ আগস্ট) সাড়ে ১০টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন-অর রশীদকে আহ্বায়ক করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অন্য দুইজন সদস্য হলেন – পাকশী বিভাগীয়  রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট আরিফুল ইসলাম আরিফ, পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী এ,কে, এম সালেহ আকরাম।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ৫৪১৮ নাম্বার পাওয়ার কার থেকে ৪৫ লিটার ডিজেল তেল চুরি করে বিক্রির সময় রেলওয়ে পাওয়ার কারের ড্রাইভারসহ ক্রেতাকে হাতেনাতে আটক করেছে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী রাজশাহীর গোয়েন্দা শাখার একটি চৌকস। তাদের নামে ঈশ্বরদী  রেলওয়ে জিআরপি থানায় একটি মামলা নথি হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রোমেল বাংলানিউজকে জানান, চুরি করে তেল বিক্রির ঘটনায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা বাদী হয়ে ঈশ্বরদী রেলওয়ের জিআরপি থানার অভিযোগ দিয়েছেন। মামলাটি দায়ের করে সোমবার (৭ আগস্ট) সকালে আটক হওয়া দুই আসামিসহ জব্দকৃত মালামাল জেলা আদালতের মাধ্যমে পাবনা জেলা কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

জানা যায়, রোববার রাত সোয়া ৮ টায় রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী যাত্রীবাহী আন্তঃনগর ‘ কমিউটার এক্সপ্রেস’ ট্রেন রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের আজিমনগর স্টেশনে পৌঁছালে চলন্ত ট্রেনের  পাওয়ার কার থেকে বোতলে করে ৪৫ লিটার ডিজেল তেল চুরি করে বিক্রির সময় রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহীর গোয়েন্দা শাখা একটি চৌকসদল পাওয়ার কার ড্রাইভার হেলাল উদ্দিনসহ তেল পাচারকারী এক চোর আটক করে। এসময় ৬টি জার ভর্তি ৪৫ লিটার ডিজেল তেলসহ তাদেরকে ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কারাগারে নিয়ে আসা হয়।

Leave A Reply

Your email address will not be published.