ডেঙ্গু প্রতিরোধে রাসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

0 ৬৮
স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল ধ্বংসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এ সময় এডিস মশা ও লার্ভা পাওয়ায় তিনটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বেলা ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন রাজশাহী সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সচিব মো. মশিউর রহমান।

বুধবার নগর ভবন হতে কাদিরগঞ্জ গ্রেটার রোড হয়ে ঘোষপাড়া মোড় হয়ে ফায়ার সার্ভিস মোড় হয়ে কাজিহাটা হয়ে কোর্ট অক্টয় মোড় হড়ে কোর্ট স্টেশন মোড় হয়ে লিলি হল মোড় হয়ে সিটিহাট হয়ে আমচত্বর হয়ে শালবাগান বাজার, স্টেডিয়াম ভাঙ্গরিপট্টি হয়ে পুনরায় নগর ভবন পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় এডিস মশা ও মশার লার্ভা পাওয়ায়  দণ্ডবিধি-১৮৬০ এর ২৬৯ ধারায় ০৩টি প্রতিষ্ঠানে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধভাবে নির্মাণ সামগ্রী রাখার দায়ে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন,২০০৯ এর ৯২(৭) ধারায় ৪ জনকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের জেলা কিটতত্ববিদ উম্মে হাবিবা, কিটতত্বীয় টেকনিশিয়ান মো. আব্দুল বারী, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু, রাজশাহী সিটি কর্পোরেশনের মশক কর্মকর্তা (মনিটরিং) সৈয়দ জুবায়ের হোসেন মুন, ম্যাজিস্ট্রেট শাখার বেঞ্চ সহকারী হাবিবুর রহমান, মনিটরিং শাখার শরিফুল ইসলাম সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Leave A Reply

Your email address will not be published.