তানোরে দিন-দুপুরে দোকানে চুরি আসামী ধরতে তৎপর পুলিশ

0 ৮৮

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর পৌর এলাকার কাশিম বাজারে দিন-দুপুরে আনোয়ার ভ্যারাটি স্টোর ও বিভিন্ন মোবাইল ব্যাংকিংয়ের এজেন্টের দোকান থেকে ২ লাখ ৩৬ হাজার টাকা চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার দুপুরের দিকে কাশেম বাজার মোড়ে আনোয়ারের দোকানে ঘটে এ চুরির ঘটনাটি। এমন খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে নানা প্রতিক্রিয়া দেখা দেয়। এঘটনার পর থানার ওসি কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

ওসি কামরুজ্জামান মিয়া বলেন, ঘটনা জানার পর দোকানঘর পরিদর্শন করা হয়েছে। তদন্ত ও অভিযান অব্যাহত আছে। তবে, দিনের বেলায় এমন ঘটনা কিছুটা হলেও রহস্য সৃষ্টি করেছে। তদন্ত ও অভিযানে আসল ঘটনা বের করা হবে বলে জানান ওসি।

পৌর প্যানেল মেয়র ৮ নম্বর কাউন্সিলর আরব আলী জানান, কাশেম বাজারের মুল পয়েন্টে দীর্ঘ প্রায় ৪০-৪৫ বছর ধরে আনোয়ার ও পিতা রজদুল ব্যবসা করে আসছেন। এতদিনেও বাজারে এমন ঘটনা ঘটেনি। কিন্তু দিন দুপুরে দোকানের তালা খুলে শুধু টাকা চুরি হয়েছে। কোন মালামাল চুরি হয়নি। এমন রহস্য লুকিয়ে আছে। ঘটনার পর ওসি এসে পরিদর্শন করেছেন এবং আন্তরিকতার সাথে তদন্ত ও অভিযান চালিয়ে জড়িতদের গ্রেফতারের আশ্বাসও দিয়েছেন। তবে, বিষয়টি সবাইকে ভাবিয়ে তুলেছে।

দোকান মালিক ও মোবাইল ব্যাংকিং এজেন্ট আনোয়ার হোসেন জানান, প্রতিদিনের মতো সকালে দোকানে ব্যবসা করে দুপুর ১২টার দিকে বাড়িতে খেতে যায়। খাওয়া-দাওয়া শেষে বাড়িতেই আরাম করছিলাম। বিকেল প্রায় ৪টার দিকে চাচা মোবাইল করে জানায় দোকান খোলা তুমি কোথায়। সাথে সাথে দোকানে এসে দেখি তালা খুলা। ভিতরে ঢুকে দুই ডয়ার থেকে ২ লাখ ৩৬ হাজার টাকা নিয়েছে এবং তিনটি ১ হাজার টাকার নোট পড়েছিল। অবশ্য কোন মালামাল নেইনি। আমি প্রায় ২০-২৫ বছর ধরে ব্যবসা করছি।

তিনি আরও বলেন, তার আগে আমার পিতা ব্যবসা করত। জায়গাটি আমাদের নিজস্ব। আমার কারো সাথে কোন দ্বন্দ্ব ফাসাদ নাই। আপনি কি কারো উপর সন্দেহ করছেন জানতে চাইলে তিনি জানান, এখনো কাউকে সন্দেহ করিনি। আশপাশের সিসি ফুটেজ চেক করা হচ্ছে। থানা পুলিশও বিভিন্ন কায়দায় অভিযান অব্যহত রেখেছেন। বুধবারে থানায় গিয়েছিলাম, বিভিন্ন তথ্য নিয়েছেন ওসি স্যার। তবে, মৌখিক অভিযোগের ভিত্তিতে কাজ করছে পুলিশ। আনোয়ারের বাড়ি ভন্ডখন্ড গ্রামে। ওই গ্রামের রজদুলের পুত্র। কাশেম বাজার মোড় থেকে বাড়ির দূরুত্ব ঊর্ধ্বে হাফ কিলোমিটার হবে।

ওই মোড়ের একাধিক ব্যবসায়ীরা জানান, এই প্রথম এমন চুরির ঘটনা কাশিম বাজারে ঘটল। যার কারণে অন্য ব্যবসায়ীরাও কিছুটা হলেও আতঙ্কিত হয়ে পড়েছেন। আনোয়ার দীর্ঘ প্রায় ২০-২৫ বছর ধরে ব্যবসা করছেন। মোড়ের কোন ব্যবসায়ীর সাথে দ্বন্দ্ব ফাসাদ করতে দেখিনি। তার আগে পিতাও এতো বছর ব্যবসা করেছেন। সবার সাথে সুসম্পর্ক। আর তার দোকানেই হল চুরি। থানার ওসি পরিদর্শন করেছেন।

আমরাও চাই চোর ধরা পড়ুক এবং এমন ঘটনা যেন আর না ঘটে। কারণ এরআগে তালন্দ বাজারে গত ৮ জুন বৃহস্পতিবার রাত ৯টার দিকে ছিনতাই হয়। ওই রাতেই পুলিশের চিরনি অভিযানে ছিনতায়কারীরা গ্রেফতার হয়। আশাকরি এঘটনার সাথে যারা জড়িত তারা আটক হবেন এবং মুল ঘটনা বের করতে সক্ষম হবে পুলিশ এটা আমাদের বিশ্বাস।

এব্যাপারে ওসি কামরুজ্জামান মিয়া জানান, চুরি বিষয়ে বিভিন্ন ভাবে তদন্ত ও অভিযান অব্যাহত রয়েছে। আশা করছি ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে সক্ষম হব বলে তিনি আশাবাদী।

Leave A Reply

Your email address will not be published.