তানোরে পোস্ট অফিসের হেফাজত থেকে ডিগ্রী পরীক্ষার উত্তরপত্র উধাও

0 ৭৫

এইচএম.ফারুক, তানোরঃ এক পোস্ট অফিস থেকে আরেক পোস্ট অফিসে যাওয়ার পথে ডিগ্রি পরীক্ষার খাতা উধাও হয়ে গেছে। তবে খাতাগুলো মাঝপথে পড়ে গেছে দাবি করে পোস্ট অফিস কর্তৃপক্ষ থানায় জিডি করেছে।

রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজ কেন্দ্রের ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার ৩০টি উত্তরপত্র হারিয়ে গেছে। হারানো খাতাগুলো হলো- ডিগ্রি দ্বিতীয়বর্ষের রাষ্ট্রবিজ্ঞানের ২৩টি এবং একই বর্ষের উদ্ভিদ বিজ্ঞানের ৭টি উত্তরপত্র। গত ২৩ জুলাই এই দুটি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পরীক্ষা শেষে গত ২৩ জুলাই দুপুরে উত্তরপত্রগুলো জাতীয় বিশ্ববিদ্যালয় পাঠানোর জন্য তানোর পোস্ট অফিসে বুকিং দেওয়া হয়। উত্তরপত্রের প্যাকেটগুলো সিলগালা করা ছিল। কিন্তু সন্ধ্যায় রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার থেকে কলেজ কর্তৃপক্ষকে জানানো হয় তানোর পোস্ট অফিস থেকে তাদের (রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার) অফিসে পৌঁছানোর রাস্তায় একটি প্যাকেটের উত্তরপত্র পড়ে গেছে। পরে আর সেগুলো খুঁজে পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ উপবিভাগীয় পোস্ট অফিসের পরিদর্শক মজিবুর রহমান এই ঘটনায় রোববার রাতে তানোর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

তবে তানোর পোস্ট অফিসের পোস্ট মাস্টার মুখলেছুর রহমান বলেন, যথাযথ নিয়ম অনুসরণ করে উত্তরপত্রগুলো সিলগালা অবস্থায় চুক্তিবদ্ধ গাড়ি চালকের মাধ্যমে রাজশাহী মেইল প্রসেসিং সেন্টারে পাঠানো হয়। পরে রাজশাহী মেইল প্রসেসিং সেন্টার থেকে জানানো হয়, একটি উত্তরপত্রের প্যাকেট পাওয়া যায়নি। যার নম্বর : ৩৫৯। এ ঘটনার পরপর তানোর থেকে রাজশাহীগামী সড়কে মাইকিং ও ব্যাপক প্রচারণা চালানো হয়।

রাজশাহী ডেপুটি পোস্টমাস্টার জেনারেল (ডিপিএমজি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, উত্তরপত্রগুলো উদ্ধারে জোরালো কার্যক্রম অব্যাহত রয়েছে।

অন্যদিকে, তানোর উপজেলা পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, পত্রগুলো কিভাবে হারিয়ে গেল তা জানার চেষ্টা চলছে। পোস্ট অফিসও তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি।

এবিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান বলেন, পরীক্ষার খাতা হারানোর বিষয়টি জানা নেই।

Leave A Reply

Your email address will not be published.