নওগাঁয় ডাবের বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

0 ১১৫

নওগাঁ প্রতিনিধি: ডাবের মূল্য প্রদর্শণ ও ভাউচার সংরক্ষণ না করায় নওগাঁয় ডাবের বাজারে অভিযান চালিয়ে তিন ডাব বিক্রেতাসহ চারটি প্রতিষ্ঠানে চার হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নওগাঁ শহরের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানের নেতৃ  দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ বলেন, ঢাকায় ডাব ব্যবসায়িদের সঙ্গে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের মতবিনিময় সভা হয়েছে। অযৌক্তিক ভাবে কেন ডাবের দাম বৃদ্ধি করা হয়েছে সেই সভায় আলোচনা করা হয়। মহাপরিচালকের নির্দেশে শহরের বেশ কয়েকটি এলাকায় ডাবের বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন- শহরের ঢাকা বাসস্ট্যান্ড, সোনার পট্টি, মুক্তির মোড় ও বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়। ডাব ব্যবসায়িরা ক্রয়-বিক্রয় ভাইচার (রশিদ) সংরক্ষণ করছেন না। এছাড়া ডাবের মূল্য তালিকাও প্রদর্শণ করা হচ্ছে না। অভিযানের সময় ইসলাম ডাব আড়ৎ ও ঈমাম ডাব আড়তে প্রত্যেকে ৫০০ টাকা এবং সাজু ডাব আড়ৎকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। আর বাঁকী ব্যবসায়িদের সর্তক করা হয়েছে। অধিকাংশ ডাব ব্যবসায়িদের কাছে ভাইচার
পাওয়া যায়নি। তবে কয়েকজনের কাছে ক্রয়ের ভাইচার পাওয়া গেছে।

এছাড়া বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে বিআরটিসি বাস কাউন্টারে সেবার মূল্য তালিক প্রদর্শন না করায় ২ হাজার টাকাসহ মোট চার প্রতিষ্ঠানকে চার হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যহৃত থাকবে বলে জানান তিনি।

এসময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামাণিক সহ জেলা পুলিশ লাইনের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য- সোমবার (২৮ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনে ডাবের পাইকারি বিক্রেতাদের সঙ্গে  যৌক্তিকমূল্যে ডাব কেনাবেচা সংক্রান্ত সচেতনতামুলক মতবিনিময় সভা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

Leave A Reply

Your email address will not be published.