নাটোরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য কতৃপক্ষের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

0 ১০১

নাটোর প্রতিনিধি: নাটোরে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য কতৃপক্ষের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ ও জেলা প্রশাসনের আয়োজনে নাটোর সার্কিট হাউসে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার সভাপতিত্বে সেমিনারে “স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য অপরিহার্য” বিষয়ের ওপর পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন উপপরিচালক (গবেষণা ও উন্নয়ন) বিএম মশিউর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মশিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শারমিনা সুলতানা নেলী, জেলা রিাপদ খাদ্য কর্মকর্তা মোহম্মদ আলী জিন্নাহসহ অন্যন্যরা।

এ সময় বক্তারা বলেন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রয়োজন স্মার্ট নাগরিক। আর স্মার্ট নাগরিক গড়ে তোলার পূর্বশর্ত হচ্ছে নিরাপদ খাদ্য। আর নিরাপদ খাদ্য উৎপাদনে কৃষক, ব্যবসায়ী, ভোক্তাসহ সকল স্তরের জনগণকে সচেতন হতে হবে। শুধুমাত্র ব্যবসায়িক দিক চিন্তা না করে যাতে করে দেশের সকল নাগরিকের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা যায় সে বিষয়ে সকলকে সজাগ থাকার জন্য আহবান জানান বক্তারা। সবার সম্মিলিত প্রচেষ্টায় সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত হবে এই আশাবাদ ব্যাক্ত করেন তারা।

সেমিনারে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিভিন্ন ধারা সম্পর্কেও অংশগ্রহণকারীদের অবহিত করা হয়। পরে সেমিনারে অংশগ্রহণকারীরা এ ব্যাপারে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা সহ করণীয় সম্পর্কে আলোকপাত করে বক্তব্য রাখেন।

একই সাথে তারা এ ব্যাপারে কার্যকর মনিটারিংয়ের ওপরও জোর দেন। সেমিনারে জেলা কৃষি , মৎস্য ও তথ্য কর্মকর্তা ছাড়াও সাংবাদিক, এনজিও কর্মী এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.