নিউজিল্যান্ড সফরের আগে ইনজুরি আর অভিযোগে ‘আক্রান্ত’ বাংলাদেশ!

0 ১,০৩৬

sabbir-mustafizখেলাধুলা ডেস্ক : সামনেই নিউজিল্যান্ড সফর। বহুদিন পর দেশের বাইরে খেলতে যাচ্ছে ঘরের মাঠে ব্র্যাঘ্র হয়ে উঠা টিম টাইগার।
আগামী ৮ ও ১০ ডিসেম্বর দুই ভাগে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বে ক্রিকেটাররা। প্রস্তুতি ক্যাম্প শেষে সেখান থেকে ১৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবেন মাশরাফি-মুশফিক বাহিনী। তাই বিপিএল শেষ না হতেই এখন ‘আসল’ সফর নিয়ে চিন্তা।

নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে কিছুটা ব্যাকফুটে আছে বাংলাদেশ। কাটার মাস্টার এখনও শতভাগ সামর্থ্য দিয়ে বল করতে পারছেন না। হয়তো ৮০-৯০ ভাগ দিয়ে করছেন। বিপিএল খেলতে গিয়ে চোটের শিকার হয়েছেন মোহাম্মদ শহীদ। চোট পেয়েছেন তরুণ ইবাদত হোসেন। টেস্ট সিরিজের আগে দলের সাথে যোগ দেওয়ার সম্ভাবনা নেই হাঁটুতে চোট পাওয়া শহীদের। অস্ত্রোপচার লাগলে তো ছয় মাসের আগে ফেরার কোনো সুযোগ নেই। অন্যদিকে ইবাদত হোসেনের সাইড স্ট্রেইনের অবস্থাও পুরোপুরি ভালো নয়। তাই এই তরুণকে নিয়ে পুরোপুরি নির্ভার হতে পারছে না টিম ম্যানেজম্যান্ট। চিন্তার মূলে রয়েছে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ।

টেস্ট সিরিজের আগে হয়তো মুস্তাফিজকেও পাওয়া যেতে পারে। তবে কাটার মাস্টারকে ওয়ানডে আর টি-২০ সিরিজে ছাড়পত্র দেওয়া হবে কিনা তা আজ জানাবেন চিকিৎসকরা। যদিও কাটার মাস্টার অনুশীলনে এখন পূর্ণ গতিতেই বল করছেন। সফরের আগেই পুরো ফিটনেস চলে আসবে বলেই আশা ফিজিওর। তবে কাটার, স্লোয়ারের মতো স্পেশাল ডেলিভারিগুলো এখনো শুরু করেনি। সেগুলো শুরু করার আগে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। আর দেশের ক্রিকেটের এই সম্পদকে নিয়ে কোনোরকম ঝুঁকি নিতে চায় না বিসিবি।

বিপিএল আরও ইনজুরিতে ফেলেছে লেগ স্পিনার তানভীর হায়দারকে। ডান হাতের মধ্যমায় চোট পেয়ে মাঠের বাইরে গেলেও গতকাল ঢাকার হয়ে খেলতে নেমেছিলেন। তার ফিটনেস নিয়েও চিন্তার অবকাশ আছে। এমতাবস্থায় রুবেল হোসেন, কামরুল ইসলামদের বিবেচনায় রাখা হচ্ছে।

দলের এই ইনজুরিগ্রস্ত অবস্থায় গোদের উপর বিষফোঁড়া হিসেবে দেখা দিয়েছে ক্রিকেটারদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ। ইতোমধ্যে শাস্তি দেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার সাব্বির রহমান এবং আল-আমিন হোসেনকে। অপরাধের বিস্তারিত প্রকাশ্যে না এলেও বিভিন্ন সূত্র জানিয়েছে, নারীঘটিত ঘটনার কারণেই শাস্তি পেতে হয়েছে এই দুজনকে। এই বিষয়গুলো নিয়ে আরও কঠোর হবে বিসিবি-এমনটাই জানা গেছে।

লেটেস্টবিডিনিউজ

Leave A Reply

Your email address will not be published.